Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫
  • ||

৩৬তম বিসিএস: প্রাথমিকে ২৩ জনকে প্রধান শিক্ষক নিয়োগ

প্রকাশ:  ১১ জুন ২০১৮, ১৫:৩১ | আপডেট : ১১ জুন ২০১৮, ১৫:৩৪
নিজস্ব প্রতিনিধি
প্রিন্ট icon

বিগত ৩৬তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ক্যাডার পাননি, তাদের মধ্য থেকে ২৩ জনকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সোমবার (১১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুপারিশকৃত প্রার্থীদের নিয়োগের আগে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে শিক্ষা সনদ এবং অন্যসব কাগজপত্রের সত্যতা যাচাই করে চূড়ান্ত নিয়োগ দেওয়া হবে। এছাড়া চূড়ান্ত নিয়োগের আগে প্রার্থীদের স্বাস্থ‌্য পরীক্ষায় যোগ্য ঘোষণা ও যথাযথ এজেন্সির মাধ্যমে প্রাক-নিয়োগ জীবন বৃত্তান্ত যাচাই করবে সরকার।

প্রাথমিকে প্রধান শিক্ষক হিসেবে ২৩ জনকে নিয়োগের সুপারিশের মধ্য দিয়ে ৩৬তম বিসিএসে উত্তীর্ণদের দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ শেষ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। ৫ হাজার ৬৩১ জন লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ স্বল্পতার জন্য এদের মধ্যে ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।

বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পায়নি তাদের মধ্য থেকে যারা প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ পেতে চান তাদেরকে আলাদাভাবে কমিশনে আবেদন করতে হয়েছিল। এসব আবেদনকারীর মধ্য থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ দেওয়া হল।

ওএফ

বিসিএস,প্রধান,শিক্ষক,নিয়োগ
apps