Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫
  • ||

ক্ষমা চাইলেন ইমরান খান

প্রকাশ:  ১০ আগস্ট ২০১৮, ১৬:৫১
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

নির্বাচনী আইন ভঙ্গের দায়ে ক্ষমা চাইলেন পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান। নির্বাচন কমিশনে জমা দেয়া লিখিত ক্ষমা প্রার্থণার আবেদন করেছেন তিনি। যাতে গেল ২৫ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে আইন ভাঙার কথা উল্লেখ ছিল। জিও নিউজের খবর।

দুদিন আগে তেহরিকে ইনসাফ পার্টির চেয়ারম্যান ইমরান খানকে ক্ষমা চাইতে বলেছিল পাকিস্তান নির্বাচন কমিশন। তার বিরুদ্ধে অভিযোগ নির্বাচনের দিন ভোট দেয়ার সময় আড়ালে যাননি তিনি। প্রকাশ্যেই ভোট দিয়েছেন।

অভিযোগটি নিয়ে চার সদস্যের একটি বেঞ্চ গঠন করে নির্বাচন কমিশন। এটির শুনানি চলাকালে ক্ষমা প্রার্থনার আবেদন জমা দেন ইমরান খান।

এর আগে বৃহস্পতিবার ইমরানের আইনজীবী বাবর আওয়ান কমিশনের কাছে দেয়া এক বিবৃতিতে বলেন তার মক্কেল কাজটি ইচ্ছাকৃতভাবে করেননি। তবে এ আবেদন গ্রহণ করেনি নির্বাচন কমিশন।

শুক্রবারের শুনানির সময় ইমরান খান অভিযোগটি নিষ্পত্তির আবেদন জানান।

নির্বাচনের দিন প্রকাশিত ছবিতে ইমরান খানকে ব্যালট পেপারে সিল মারতে দেখা যায়। প্রকাশ্যে ব্যালটে সিল মারা পাকিস্তানে আইনে বেআইনি। অভিযোগ আমলে নিয়ে এনএ-৫৩ নম্বর আসনটিতে ইমরানের জয় স্থগিত করে পাক নির্বাচন কমিশন।

তবে ইমরান খানের আইনজীবীর দাবি, ওইদিন ছবি তোলার ক্ষেত্রে ইমরান খানের অনুমতি নেয়া হয়নি।

২৫ জুলাই অনুষ্ঠিত পাকিস্তানের সাধারণ নির্বাচনে সর্বোচ্চ ১১৬টি আসন পেয়ে বিজয়ী হয় পাকিস্তান তেহরিকে ইনসাফ(পিটিআই)। আসছে ১৪ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন দলটির চেয়ারম্যান ইমরান খান।

ইমরান খান
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত