• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মালয়েশিয়ায় বাংলাদেশ হাউজে ঈদের আনন্দ

প্রবাসে দেশের ভাবমূর্তি বজায় রাখতে দ্বিধা-দ্বন্দ্ব ভোলার আহবান রাষ্ট্রদূতের

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৮
আহমাদুল কবির (মালয়েশিয়া)

প্রবাসে দেশের ভাবমূর্তি তৈরি করতে হলে সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে একযোগে কাজ করতে হবে। কারণ আমাদের বাংলাদেশ সারাবিশ্বে এখন সম্মানের চলে এসেছে। এ সম্মানকে দৃঢ়তার সাথে আমাদের ধরে রাখেতে হবে। আর ধরে রাখেতে হলে সকল দ্বিধা-দ্বন্দ্ব ভূলে সবাইকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন হাইকমিশনার মুহ.শহীদুল ইসলাম।

শনিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে কুয়ালালামপুরস্থ জালান ইউটান্ট হাইকমিশনারের বাসভবন বাংলাদেশ হাউজে অনুষ্টিত ওপেন হাউজডেতে এ আহবান জানান তিনি। বিকেল সাড়ে ৪ টা থেকে শুরু হওয়া ওপেন হাউজডে চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত। ওপেন হাউজডেতে বিভিন্ন দেশের কূটনৈতিক, রাজনীতিক, সাংবাদিক, সুশীল সমাজ ও প্রবাসীরা রাষ্ট্রদূতের বাসভবনে জড়ো হন। আগত অতিথিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় এবং সবার খোঁজ খবর নেন হাইকমিশনার ও তার সহধর্মিনী শাহনাজ ইসলাম। প্রবাসীরাও নিজেদের সুখ-দুঃখের কথা রাষ্ট্রদূতের সঙ্গে ভাগাভাগি করেন। ওপেন হাউজডেতে বিভিন্ন বাঙালি খাবার দিয়ে অতিথিদের আপ্যায়ন করান হাইকমিশনার।

হাইকমিশনার মুহ.শহীদুল ইসলাম বলেন, ঈদের আনন্দ ভাগ করতে মূলত এ আয়োজন। দেরিতে হলেও প্রবাসী সবাইকে একসঙ্গে পেয়ে অনেক ভালো লাগছে। আপনাদের উপস্থিতিতে আমি অত্যন্ত খুশি হয়েছি। প্রবাসীদের নিয়েই আমার কাজ। দূতাবাস সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। পাশাপাশি আপনাদের সহযোগিতা ছাড়া কোনো কাজ করা সম্ভব নয়।

সারাবিশ্বে পরিশ্রমী জাতি হিসেবে বাংলাদেশিদের বিশেষ মর্যাদা রয়েছে। সাধারণ শ্রমিকদের প্রতি মায়ের জায়গা থেকে সম্মান জানিয়ে প্রবাসীদের উদ্দেশ্য হাই কমিশনার শহীদুল ইসলাম বলেন, শ্রমিকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়টি লক্ষ্য রাখার দায়িত্ব যেমন সরকারের, তেমনি সবার ওপরই কিছু না কিছু দায়িত্ব বর্তায়। বাংলাদেশের শ্রমিকরা অত্যন্ত পরিশ্রমী। আর মালয়েশিয়ায় কর্মরত অন্যান্য দেশের নাগরিকদের তুলনায় এ দেশের আইন কানুন, নিয়ম, শৃঙ্খলা মেনে চলার ব্যাপারে আলাদা অবস্থান তৈরি করেছে। এটি এই দেশের কর্তৃপক্ষ থেকে শুরু করে সরকার সবাই বিশ্বাস করে। সুদূর প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি তৈরি করতে হলে দ্বিধা-দ্বন্দ ভুলে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান হাইকমিশনার।

ওপেন হাউজডেতে উপস্থিত ইলেক্ট্রিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সকল সাংবাদিকদের সঙ্গে ঈদুল আযহার শুভেচ্ছা বিনিময়কালে হাই কমিশনার শহীদুল ইসলাম বলেন, লিখনির মাধ্যমে জাতি অনেক কিছু জানতে পারে। আপনাদের সহযোগিতা দূতাবাসও কামনা করে।

ওপেন হাউজডেতে ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, মিনিষ্টার পলিটিক্যাল মো. রইছ হাসান সারোয়ার, কাউন্সিলর শ্রম মো:সায়েদুল ইসলাম,ডিফেন্স উইং এয়ার কমডোর হুমায়ূন কবির, ফার্স্ট সেক্রেটারি মাসুদ হোসেইন, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মো: হেদায়েতুল ইসলাম মন্ডল, কমার্শিয়াল উইং প্রধান মো: রাজিবুল আহসান,পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব তাহমিনা ইয়াসমিন, ২য় সচিব শ্রম মো: ফরিদ আহমদ সহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন কমিউনিটি সংগঠন এবং দূতাবাসের সকল শ্রেণির কর্মকর্তাসহ আড়াই শতাধিক প্রবাসী ওপেন হাউজডেতে উস্থিত ছিলেন।

ওএফ

ঈদ আনন্দ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close