• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সমাজ কমিটি সভাপতির দ্বারা শ্লীলতাহানির শিকার ছাত্রী, সালিসদারদের অদ্ভুত রায়

প্রকাশ:  ২৫ অক্টোবর ২০১৮, ১৯:১৪ | আপডেট : ২৫ অক্টোবর ২০১৮, ১৯:১৯
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে স্কুলে যাওয়ার পথে পঞ্চম শ্রেণির এক ছাত্রী শ্লীলতাহানির শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগের তীর খোদ সমাজ কমিটির সভাপতি ইউসুফ মোল্লা (৬৫) এর বিরুদ্ধে। বুধবার (২৪ অক্টোবর) সকাল ৮টার সময় উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ১১নং সমাজের ইউসুফ মোল্লার নতুন বাড়িতে এ ঘটনা ঘটে।

স্কুল ছাত্রী এবং তার পরিবারের অভিযোগ সূত্রে জানা যায়, ৬৫ বছর বয়সী ইউসুফ মোল্লা পঞ্চম শ্রেণির ছাত্রী (ছদ্মনাম) রুমানা (১২) কে নাতিন ডেকে প্রায় স্কুলে আসা যাওয়ার পথে টাকা দেওয়ার লোভ দেখিয়ে উক্তক্ত্য করত।

সম্পর্কিত খবর

    ২৪ অক্টোবর বুধবার সকাল ৮টার দিকে স্কুলে যাওয়ার পথে ওই স্কুল ছাত্রীকে টাকা দেওয়ার চেষ্টা করে। টাকা দিতে ব্যর্থ হয়ে স্কুল ছাত্রীকে তার বউ দেখতে চাওয়ার অজুহাত দেখিয়ে ইউসুফ মোল্লা স্কুল ছাত্রীকে তার নতুন বাড়িতে নিয়ে যায়। অতঃপর তার নতুন বাড়িতে তাকে একটি নির্জন রুমে প্রবেশ করানোর জন্য ধস্তাধস্তি করে। এক পর্যায়ে ওই স্কুল ছাত্রী রুমে প্রবেশ না করে করে কৌশলে দৌঁড়ে পালিয়ে আসে।

    পরে সে স্কুল থেকে বাড়ি ফিরে তার মায়ের কাছে ইউসুফ মোল্লার ঘটনার বর্ণনা দেয়। এরপর স্কুল ছাত্রীর নানা ঘটনাটি স্কুল কমিটি এবং সমাজপতিদের অবহিত করেন।

    এই ঘটনার সূত্র ধরে, একই দিন রাত ৮টায় অভিযোগকারী স্কুল ছাত্রীর বাড়িতে এক সালিশী বৈঠক বসে। বৈঠকে সালিসদাররা শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত ইউসুফ মোল্লাকে ১০টি বেত্রাঘাত ধার্য করে পরে বয়সের কারণে বেত্রাঘাত বাদ দিয়ে ১০বার কান ধরে উঠবস করার সিন্ধান্ত দেয় এবং ২০ হাজার টাকা জরিমানা ধার্য করা হয়। তবে ইউসুফ মোল্লা একবার কান ধরে।

    জরিমানার টাকা স্কুল ছাত্রীর পরিবার গ্রহণ করার অসম্মতি জানিয়ে ওই টাকা মসজিদে দান করার জন্য সমাজপতিদেরকে অনুরোধ করেন।

    তবে অভিযোগ অস্বীকার করে, অভিযুক্ত ইউসুফ মোল্লা বলেন, বুঝেন এখন দেশের কি অবস্থা, আমি পরিস্থিতির শিকার।

    অন্যদিকে, স্থানীয় দুই ইউপি সদস্য এবং উপস্থিত সালিসদারদের এই অদ্ভুত রায়ে এলাকাবাসী ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, মূলত ইউসুফ মোল্লাকে বাঁচানোর জন্য তড়িঘড়ি করে এই সালিশী বৈঠকের আয়োজন করা হয়।

    এ বিষয়ে ইউপি সদস্য জাবেদ’র মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, একটা ঘটনা ঘটেছে অভিযুক্ত ইউসুফ মোল্লা কান ধরেছে ক্ষমা চেয়েছেন। তবে টাকা জরিমানার বিষয়ে তিনি জানেন না বলে মন্তব্য করেন।

    ওএফ

    শ্লীলতাহানির শিকার ছাত্রী
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close