Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫
  • ||

‘জ‌ন্মের পর থে‌কে আ‌.লী‌গের বিরু‌দ্ধে রাজনী‌তি ক‌রে‌নি বিকল্পধারা’

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১৬:৪৫ | আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ১৬:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

বিকল্পধারার যুগ্ম-মহাসচিব ও যুক্তফ্রন্ট নেতা মাহী বি চৌধুরী বলেছেন, বিকল্পধারা জ‌ন্মের পর থে‌কে আ‌ওয়ামী লী‌গের বিরু‌দ্ধে রাজনী‌তি ক‌রে‌নি, বিএন‌পির বিরু‌দ্ধেও রাজনী‌তি ক‌রে‌নি। আমরা বাংলা‌দে‌শের প‌ক্ষে রাজনী‌তি ক‌রে‌ছি।

মঙ্গলবার (১৩ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট প্রসঙ্গে মাহী. বি চৌধুরী বলেন, বিএন‌পির সঙ্গে ব‌সেছিলাম, আলোচনা ক‌রে‌ছিলাম। আমরা মন থে‌কে আশা ক‌রে‌ছিলাম জিয়াউর রহমা‌নের দল হি‌সে‌বে তারা জামায়াত‌কে ছু‌ড়ে ফে‌লে দি‌তে পার‌বে। তাদের সঙ্গে জামা‌য়াতের যে আত্মার সম্পর্ক তৈ‌রি হ‌য়ে‌ছে, সেখান থে‌কে তারা বে‌রি‌য়ে আসতে পারেনি, সেটা তা‌দের জন্য দুঃখজনক, বাংলা‌দে‌শের জন্যও দুঃখজনক।

তিনি বলেন, আমরা ‌নির্বাচ‌নে আস‌ছি এটা নি‌শ্চিত। জোটগত নির্বাচন অসম্ভব নয়, এটুকু বল‌বো। ত‌বে আনুষ্ঠা‌নিক আলোচনার আগে এর বে‌শি খু‌লে বলা যা‌বে না। আনুষ্ঠা‌নিক আলোচনার বিষ‌য়ে আজ‌কে আমরা আলোচনা ক‌রে‌ছি। খুব শিগগিরই যুক্তফ্রন্ট ও ১৪ দল আনুষ্ঠা‌নিক আলোচনা শুরু কর‌বো।

আজকের বৈঠক প্রসঙ্গে মাহী বলেন, আজ‌কে আমরা একটা অনানুষ্ঠানিক আলোচনা করেছি। গত ক‌য়েক‌ দিন ধ‌রে আমা‌দের দ‌লের মহাস‌চিব মান্নান সা‌হে‌বের সঙ্গে ওবায়দুল কা‌দের সা‌হে‌বের বেশ ক‌য়েকবার আলাপ হ‌য়ে‌ছে। সেই আলোচনার পরিপ্রে‌ক্ষি‌তে আজ‌কে বাংলা‌দে‌শের বিরু‌দ্ধে যে শ‌ক্তি ষড়যন্ত্র ক‌রছে, সেই সমস্ত বিরোধী শ‌ক্তির বিরু‌দ্ধে দেশপ্রে‌মিকরা একসঙ্গে হয়ে যা‌তে এক‌টি সুন্দর নির্বাচন করা যায়, অংশগ্রহণমূলক নির্বাচন করা যায়, বাংলা‌দেশের প‌ক্ষের মানুষ যা‌তে বিজয় অর্জন ক‌রতে পা‌রে, সা‌র্বিক রাজনীতি নি‌য়ে আলোচনা হ‌য়ে‌ছে।

এর আগে দুপুর ১টার দিকে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান ও মাহী বি. চৌধুরী আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে বৈঠক করেন।

বৈঠক সূত্রে জানা যায়, যুক্তফ্রন্ট আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের সঙ্গে নির্বাচন করতে পারে। সেক্ষেত্রে তারাও তাদের প্রতীকে নির্বাচন করবে।

/আরাফাত

মাহী বি চৌধুরী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত