Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

কবি দেলোয়ার হোসেন মঞ্জুর মৃত্যু

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০১৮, ০১:০৭
পূর্বপশ্চিম ডেম্ত
প্রিন্ট icon

যুক্তরাজ্য প্রবাসী কবি দেলোয়ার হোসেন মারা গেছেন। বাংলাদেশ সময় শনিবার রাত ১টায় যুক্তরাজ্যের বার্মিংহামে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহিওয়া...রাজিউন)। তার বয়স হয়েছিল ৪৮ বছর।

সিলেট নগরীর আম্বরখানা বড় বাজারের বাসিন্দা দেলোয়ার হোসেন মঞ্জু দু’দশক আগে জীবিকার সন্ধানে প্রবাসে পাড়ি জমান।

সোমবার বার্মিংহামে তার নামাজে জানাযা শেষে সেখানেই দাফন করা হবে বলে জানিয়েছেন তার ফুফাতো ভাই সিলেটের জৈষ্ঠ্য সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদ।

তিনি জানান, মঞ্জু দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যানসারে ভুগছিলেন। দেলোয়ার হোসেন মঞ্জু ১৯৭০ সালের ৩০ নভেম্বর সিলেট নগরীতে জন্ম গ্রহন করেন। তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার বানীপাতা গ্রামের মকবুল হোসেনে ছেলে। নগরীর আম্বরখানা বড় বাজারে তার নিজস্ব বাসা রয়েছে। এক সময় তিনি রাশিয়ায় পাড়ি জমান। পরে যুক্তরাজ্যে চলে যান।

দেলোয়ার হোসেন মঞ্জু মূলত একজন কবি। কবিতার পাশাপাশি তিনি কথাসাহিত্য ও গদ্য রচনা করে গেছেন। তার প্রকাশিতগ্রন্থ সংখ্যা ১০। তার আটটি কাব্যগ্রন্থের সংকলন এক মলাটে ‘বিদ্যুতের বাগান সমগ্র’ ছাড়াও রয়েছে উপন্যাস ‘কাফের’ ও ‘জ্যোৎস্নার বেড়াল’। তিনি অনিয়মিতভাবে চিন্তা ও চিন্তকের ছোটোকাগজ ‘ধীস্বর’ সম্পাদনা করতেন। মঞ্জুর মৃত্যুতে যুক্তরাজ্যসহ সিলেটের সাহিত্যাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তিনি মা ও এক বোনসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

এনই

কবি দেলোয়ার হোসেন মঞ্জু
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত