Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

নতুন বিশ্ব সুন্দরীর অজানা সব কথা

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৮, ১৬:১২ | আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৬:৩৫
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট icon
বিশ্ব সুন্দরী ভেনেসা, ছবি সংগৃহীত

মেক্সিকোর তরুণী ভেনেসা পন্সে দে লিওনের মাথায় এখন পরেছেন বিশ্ব সুন্দরীর মুকুট।

শনিবার (৮ ডিসেম্বর) চীনের সানায়া শহরে অনুষ্ঠিত ২০১৮ সালের বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় বিশ্ব সুন্দরীর মুকুট জিতে নেন এই সুন্দরী।

ভেনেসা বিশ্বের ১১৭ সুন্দরীকে পেছনে ফেলে সেরার মুকুট জিতে নিয়েছেন। মিস ওয়ার্ল্ড হিসেবে নাম ঘোষণার সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেছে তাকে নিয়ে হৈ চৈ। অনলাইনে চলছে তাকে নিয়ে অনুসন্ধান।

কে এই সুন্দরী? ফুটবল আর বিবাদের দেশ মেক্সিকোর গণ্ডি পেরিয়ে যিনি এখন সারা বিশ্বে সৌন্দর্যের প্রতিনিধি তার অজানা কথা জানতে চাইছেন সবাই।

ভেনেসা ১৯৯২ সালের ৭ই মার্চ মেক্সিকোর গুয়ানোজুয়াটো শহরে জন্ম নেন। তবে তিনি বেড়ে উঠেছেন মেক্সিকো সিটিতেই। কালো চোখ আর বাদামী চুলের অধিকারী এ সুন্দরী শুধু রুপেই নয়, গুণেও অতুলনীয়া।

প্রথম মেক্সিকান হিসেবে বিশ্ব সুন্দরীর খেতাব জিতে ইতোমধ্যেই নিজের দেশের জন্যে সম্মান বয়ে এনেছেন তিনি। উচ্চতায় পাঁচ ফুট ৭ ইঞ্চি লম্বা এ তারকার মডেলিং শুরু হয় ২০১৪ সালে। মেক্সিকোর স্থানীয় নেক্সট টপ মডেল প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন ভেনেসা।

আন্তর্জাতিক ব্যবসায়ের উপর নিয়েছেন স্নাতকোত্তর ডিগ্রি। কর্মরত ছিলেন মেক্সিকোর নারী পুর্নাবসন কেন্দ্রের বোর্ড অব ডাইরেক্টরস পদে।

শুধু তাই নয় 'মাইগ্রেন্টস এল এন ক্যামিনো' নামে স্থানীয় দাতব্য সংস্থায়ও কাজ করেছিলেন স্বেচ্ছাসেবী হিসেবে। এ ছাড়াও আন্তর্জাতিক ইয়ুথ ইনস্টিটিউটের একজন বক্তা হিসেবেও দায়িত্ব পালন করে যাচ্ছেন ভেনেসা। সেখানে রয়েছে তার জনপ্রিয়তাও।

ভেনেসার পছন্দের খেলা ভলিবল। প্রিয় কাজ সিনেমা দেখা। পছন্দের সিনেমার তালিকায় আছে 'প্রিন্স অব ইজিপ্ট' ছবিটি।

সুন্দরী প্রতিযোগিতায় এসে ভেনেসা জানিয়েছিলেন, 'আমাদের সবার সবাইকে প্রয়োজন' এ নীতিতে বিশ্বাস করতে হবে।

নিজের সম্পর্কে বলতে গিয়ে ভেনেসার বিশ্লেষণ ছিল, 'আমি একজন নারী যে কিনা সবসময় লক্ষ্য ঠিক করার চেষ্টা করি। আমি শিল্প, প্রেম ও মানুষের যত্ন করতে পছন্দ করি। আমি কঠোর পরিশ্রমে বিশ্বাসী। আর সেজন্য দিনেও স্বপ্ন দেখি। মানুষের মুখে হাসি এনে দিতে পারলে সবচেয়ে বেশি আনন্দ পাই।'

এবারের ফাইনালের আসর শুরু হয়েছিল সেরা ৩০ সুন্দরীকে নিয়ে। সেখান থেকে মঞ্চে আসেন টপ ফাইভে থাকা বেলারুশ, উগান্ডা, থাইল্যান্ড ও নাইজেরিয়ার সুন্দরী।

সবাইকে পেছনে ফেলে ভেনেসা পন্সে ডি লিওন নিজের করে নিয়েছেন সেরার মুকুটটি।

পিবিডি/ ইকা

ভেনেসা,বিশ্ব সুন্দরী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত