Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
  • ||

‘এ দেশ ছেড়ে যাওয়াটা আমার কাছে যেন নিজ বাড়ি ছেড়ে যাওয়া’

প্রকাশ:  ০৭ জানুয়ারি ২০১৯, ১৪:৪০ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯, ১৪:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন,এ দেশ ছেড়ে যাওয়াটা আমার কাছে যেন নিজ বাড়ি ছেড়ে যাওয়া। বাংলাদেশের মানুষের আতিথেয়তা ও ভালবাসা চিরদিন হৃদয়ে অবস্থান করবে বলেও উল্লেখ করেন তিনি।

রোববার সন্ধ্যায় ভারতীয় হাইকমিশনে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন ।

বিদায়ী অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ছাড়াও নবনিযুক্ত মন্ত্রীবর্গ, বিভিন্ন রাজনীতিক, সংসদ সদস্য, কূটনীতিক, সাংবাদিক, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, বাংলাদেশের তিন বছরের মেয়াদের প্রায় সব জেলা পরিদর্শন করেছি। আমি দেখেছি, বাংলাদেশের মানুষ অত্যন্ত উদার, পরিশ্রমী এবং সহযোগিতাপূর্ণ। সব সময়ই আমার মনে হয়েছে আমি আমার নিজ বাড়িতেই অবস্থান করছি। আমি কখনো এমন আদর ও ভালোবাসা কোনো দেশ থেকে পাইনি, যা বাংলাদেশ থেকে পেয়েছি।

গত এক দশকে বাংলাদেশের সাফল্য উল্লেখ তিনি বলেন, অকৃত্রিম বন্ধু ও প্রতিবেশী হিসেবে ভারত দেখতে চায় উন্নত, স্থিতিশীল ও শান্তিপূর্ণ এক বাংলাদেশ।

দুই দেশের বন্ধন জোরদারে সবার প্রতি আহবানও জানান বিদায়ী এই হাইকমিশনার ।

এ দেশের সর্বস্তরের মানুষের অংশগ্রহণে এ বিদায় সংবর্ধনায় বাংলাদেশে দায়িত্ব পালনের সময় বন্ধুত্ব ও সহযোগিতার জন্য সবার প্রতি কৃতজ্ঞতাও জানান তিনি ।

অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনারের পত্নী হেমাল শ্রিংলা বলেন, আমি কখনই বাংলাদেশের আতিথেয়তার কথা ভুলব না।

উল্লেখ্য, বাংলাদেশে তিন বছর সফলভাবে দায়িত্ব পালন শেষে বিদায় নেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। ইতিমধ্যে যুক্তরাষ্ট্রে ভারতের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন শ্রিংলা। সোমবার (৭ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি ।২০১৫ সালের নভেম্বরে বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার হিসেবে নিয়োগ পাওয়া হর্ষ বর্ধন শ্রিংলা ২০১৬ সালের ১৬ জানুয়ারি ঢাকায় দায়িত্বভার গ্রহণ করেন।

পিডিবি/জিএম

ভারতীয় হাইকমিশনার,বাংলাদেশ,হর্ষ বর্ধন শ্রিংলা,ভারত
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত