Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

১ ফেব্রুয়ারিকে জাতীয় কবিতা উৎসব ঘোষণার দাবি

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০১৯, ১৪:৫৩
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট icon

১ ফেব্রুয়ারিকে সরকারিভাবে জাতীয় কবিতা উৎসব ঘোষণার দাবি জানিয়েছে জাতীয় কবিতা পরিষদ।

শুক্রবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) দ্বিতীয় তলায় কবিতা উৎসবের দফতরে এক সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়। কবিতা উৎসবের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (প্রশাসন) কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবি তারিক সুজাত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ।

লিখিত বক্তব্যে বলা হয়, জাতীয় কবিতা উৎসব কবিতার বৃহত্তম এই ঐতিহ্যবাহী আয়োজন শুধু বাংলাদেশের নয়, দক্ষিণ-পূর্ব এশিয়ার এক অনন্য উৎসব। যা ইতোমধ্যে সারা বিশ্বে বিশেষ মর্যাদা অর্জন করেছে। সূচনালগ্ন থেকে আজ পর্যন্ত প্রতিটি উৎসবে প্রতিদিন প্রায় ১০ হাজার কবিতানুরাগী ও শ্রোতার অংশগ্রহণের মধ্য দিয়ে এই উৎসব যে দৃষ্টান্ত স্থাপন করেছে তার নজির পৃথিবীতে বিরল।

বক্তব্যে আরও বলা হয়, আমরা জাতীয় কবিতা পরিষদের পক্ষ থেকে ইতোপূর্বে বেশ কয়েকবার ১ ফেব্রুয়ারিকে সরকারিভাবে জাতীয় কবিতা উৎসব দিবস ঘোষণার দাবি জানিয়েছি। এ বিষযে পুর্নবার সরকারের কাছে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাই।

কবি মুহাম্মদ সামাদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, কবি আসাদ চৌধুরী, কবি আনোয়ার সৈয়দ হক, কবি আফাদ মান্নান, কবি কাজী রোজী, কবি কবি হারিসুল হক, জাতীয় কবিতা পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক কবি আমিনুর রহমান সুলতান প্রমূখ।

উল্রেখ্য, আগামী ১ ও ২ ফেব্রুয়ারি ৩৩তম জাতীয় কবিতা উৎসব-২০১৯ শুরু হবে।

পিডিবি/জিএম

ফেব্রুয়ারি,জাতীয় কবিতা উৎসব,ঢাকা বিশ্ববিদ্যালয়,ছাত্র-শিক্ষক কেন্দ্র,কবিতা পরিষদ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত