Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

`বাংলাদেশের মানুষ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল '

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০১৯, ১৬:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বাংলাদেশের মানুষ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, আমাদের বাংলাদেশ একটি ধর্মীয় মূল্যবোধের দেশ। নিজের ধর্ম এবং অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা হলো বাঙালীর জীবন দর্শন।

শনিবার (১২ জানুয়ারি) ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে অনুষ্ঠিত হাক্কানী আঞ্জুমান বাংলাদেশের ২৪তম আন্তর্জাতিক সর্বধর্মীয় প্রার্থনা সভায় এ কথা বলেন।

উপাচার্য বলেন, হাক্কানী আঞ্জুমান শব্দের অর্থই হলো বিদগ্ধ তারকাদের সম্মিলন। আঞ্জুমান দেয়াল করে না, তারা প্রীতির সেতু তৈরী করে।

হাক্কানী আঞ্জুমান বাংলাদেশের সভাপতি আলহাজ্ব ইকবাল হোসেনের সভাপতিত্বে এই প্রার্থনা সভায় উপস্থিত ছিলেন সাবেক হুইপ সাগুফতা ইয়াসমীন, নৌ পরিবহণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আবদুস সামাদ, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী অধ্যাপক ড. মো. শমশের আলী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী নূরুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতাউর রহমান মিয়াজী, উর্দু বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মো. ইসরাফীল, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কৃতি সমিতির সভাপতি অধ্যাপক হীরেন্দ্রনাথ বিশ্বাস, বাংলাদেশ মহানাম সম্প্রদায়ের সাধারণ সম্পাদক বিজ্ঞান বন্ধু ব্রহ্মচারী প্রমূখ।

পিবিডি/জিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়,উপাচার্য,অধ্যাপক,বাংলাদেশ,ধর্ম
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত