Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫
  • ||

তিন ভাঁজ করা যাবে এই স্মার্টফোন (ভিডিও)

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০১৯, ০২:১৯
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

সিইএস-২০১৯ ইভেন্টে সামনে এসেছিল বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন ফ্লেক্সিপাই। শোনা যাচ্ছিল, খুব শিগগিরিই বিশ্ব বাজারে নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চের তোড়জোড় চালাচ্ছে দক্ষিণ কোরিয়ার নামী মোবাইল প্রস্তুতকারক সংস্থা স্যামসাংও। কিন্তু কোম্পানিটির ফোল্ডেবেল স্মার্টফোনের প্রোটোটাইপ সামনে আসার আগেই চমক দিল শাওমি। স্যামসাংকে পেছনে ফেলে ইতিমধ্যেই নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোনের একটি ভিডিও টিজার প্রকাশ করেছে সংস্থা।

চিনের সোশ্যাল মিডিয়া সাইটে ৫১ সেকেন্ডের একটি ভিডিওটি পোস্ট করে শাওমি তাদের ফোল্ডেবেল স্মার্টফোনের প্রোটোটাইপ জনসমক্ষে এনেছে।

জানা গেছে, চলতি বছরেই নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোনের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করবে শাওমি।

ভিডিতে শাওমিওর প্রেসিডেন্ট লিন বিন-কে নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে নাড়াচাড়া করতে দেখা গেছে। ভাঁজ না করা অবস্থায় এটি দেখতে একটি ট্যাবলেটের মতো। দু’পাশ থেকে ভাঁজ করলে এটি মাঝারি মাপের স্মার্টফোনের আকার নিচ্ছে এটি। এটিকে বলা হচ্ছে ‘ডুয়াল ফোল্ডিং’ প্রযুক্তির ফোন। শাওমির ফোল্ডেবেল স্মার্টফোনের এই প্রোটোটাইপে কোনও ক্যামেরা দেখা যায়নি।

নিজের ভিডিও পোস্টে শাওমির প্রেসিডেন্ট লিন বিন জানান, ফোল্ডেবেল স্মার্টফোনটি এখনও পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে রয়েছে। ফোনটির নাম চূড়ান্ত করতে তিনি ক্রেতাদের থেকেই পরামর্শ চেয়েছেন।

এবার নিজের চোখেই দেখে নিন কেমন দেখতে হতে পারে শাওমির ‘ডুয়াল ফোল্ডিং’ প্রযুক্তির ফোল্ডেবেল স্মার্টফোন।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত