• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

কাশ্মিরে হামলার জবাব দিতে সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে: মোদি

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৩
আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মিরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪৪ জন সিআরপিএফ জওয়ান নিহতের ঘটনায় কঠোর জবাব দিতে সেনাবাহিনীকে যে কোনও পদক্ষেপ নেওয়ার জন্য স্বাধীনতা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ঘটনায় দোষীদের চরম মূল্য চুকাতে হবে বলে হুশিয়ারিও দিয়েছেন তিনি। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের।

শুক্রবার ভারতের রাজধানী দিল্লিতে বন্দে মাতরম এক্সপ্রেসের উদ্বোধনী মঞ্চে মোদি বলেন, নিরাপত্তাবাহিনীকে হামলার ঘটনায় যে কোনও সময়, যে কোনও স্থানে এবং যে কোনও ধরনের পদক্ষেপ নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। এটা নতুন ভারত ও নতুন নীতি।

তিনি বলেন, যারা একের পর এক এই ধরণের ভুল করে চলেছেন, তাদের এই জন্য উপযুক্ত মূল্য দিতে হবে। জঙ্গিরা বিরাট ভুল করেছে। এই হামলার জন্য যাদের ক্ষয়ক্ষতি হয়েছে, আমি তাদের কথা দিচ্ছি তারা উপযুক্ত বিচার পাবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ভারতীয় রিজার্ভ পুলিশ বাহিনীর প্রায় ২৫০০ সদস্যকে নিয়ে ৭০টি গাড়ির একটি বহর জম্মু থেকে কাশ্মির যাচ্ছিলো। এরমধ্যে ৪৪ জন জওয়ানকে বহনকারী একটি বাসের ওপর আত্মঘাতী হামলা চালায় জয়েশ-ই-মোহাম্মদ সদস্যরা। প্রায় সাড়ে তিনশ’ কেজি বিস্ফোরকভর্তি গাড়ি নিয়ে বাসটিকে ধাক্কা দেওয়া হয়। এতে ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হয়। আহত হয় আরও অনেকে। হামলার পর স্থানীয় সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী জয়েশ-এ-মোহাম্মদ। গোষ্ঠীটি কাশ্মিরে ভারতীয় শাসনের অবসান চায়। মতাদর্শগতভাবে কাশ্মিরকে পাকিস্তানের অঙ্গীভূত করার পক্ষে অবস্থান তাদের।


/পিবিডি/একে

নরেন্দ্র মোদি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close