• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জম্মু-কাশ্মীরে জঙ্গি-হামলায় বলিউডজুড়ে শোক ও নিন্দার ঝড়

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫৪
বিনোদন ডেস্ক

জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে অবন্তীপুরার গোরিপুরা এলাকায় সিআরপিএফের বহরে জঙ্গি-হামলায় নিহতের ঘটনায় দুঃখ ও কাশ করেছেন বলিউড তারকারা। নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছেন তাঁরা।

আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণ জানিয়েছে, পুলওয়ামার ওই ন্যক্কারজনক হামলায় ৪৯ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, প্রায় আড়াই হাজার জওয়ানের দলের মধ্যে একটি বাসকে ৩৫০ কেজি বিস্ফোরক ভরা একটি ট্যাঙ্কের সঙ্গে সংঘর্ষ ঘটানো হয়। পাকিস্তান সমর্থিত জইশ-ই-মোহাম্মদ এই আক্রমণের দায় স্বীকার করেছে। হামলার জন্য তাঁরা ৩৫০ কেজি আইইডি বা ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস ব্যবহার করেছিল।

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে ওই ঘটনার নিন্দা জানিয়ে বলিউড সুপারস্টার সালমান খান লিখেছেন, দেশপ্রেমের জন্য নিজের জীবন দিয়ে দিয়েছেন যাঁরা, সেই সিআরপিএফ জওয়ানদের বলিদান ভেবে আমার মন কাঁদছে। যাঁরা আমাদের পরিবারের নিরাপত্তা দেন তাঁদের জীবনই শেষ হয়ে যাচ্ছে।

টুইটারে সুপারস্টার শাহরুখ খান লিখেছেন, বীর জওয়ানদের পরিবারের প্রতি হৃদয়ের অন্তস্তল থেকে সহমর্মিতা জানাই। দেশের জন্য যাঁরা জীবন উৎসর্গ করেছেন, তাঁদের আত্মা শান্তি পাক।

সুপারস্টার আমির খান লিখেছেন, পুলওয়ামায় আমাদের সিআরপিএফ জওয়ানদের ওপর সন্ত্রাসী হামলার খবরে আমি মর্মাহত। এ খুবই বেদনার। যেসব জওয়ান জীবন হারিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি রইল গভীর সমবেদনা।

প্রিয়াঙ্কা চোপড়া এই হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বলেছেন,ঘৃণার কোনো উত্তর হয় না। ঈশ্বর শহিদ সিআরপিএফের জওয়ানদের শান্তি দিন এবং তাঁদের পরিবারকে আরো দৃঢ়চেতা করুন।

বলিউড তারকা অক্ষয় কুমার টুইটারে লিখেছেন, পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের ওপর এই নৃশংস হামলা বিশ্বাস করতে পারছি না। আমরা এটা ভুলতে পারব না। ঈশ্বর শহিদদের আত্মার শান্তি প্রদান করুন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করি।

গত মাসে মুক্তি পাওয়া উরি : দ্য সার্জিকাল স্ট্রাইক-এ মেজর বিহান সিং শেরগিলের চরিত্রে অভিনয় করেন ভিকি কুশল। ছবিটি বক্স অফিসে ব্লকবাস্টার হয়। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইটারে ভিকি লিখেছেন, পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলা সম্পর্কে জানার পরে ভীষণ কষ্ট হচ্ছে। যে সাহসী যোদ্ধারা এই হামলায় শহিদ হয়েছেন, তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি।

এ ছাড়া রণবীর সিং, আলিয়া ভাট, ঐশ্বরিয়া রাই বচ্চন, কঙ্গনা রানাউতসহ হিন্দি চলচ্চিত্র অঙ্গনের অনেকেই শোক প্রকাশ করেছেন।

ইন্ডিয়া টুডে প্রতিবেদনে জানিয়েছে, পুলওয়ামায় জঙ্গি-হামলার তীব্র নিন্দা ও আক্রমণকারীদের শাস্তির প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, সন্ত্রাসবাদী দল ও তাদের সমর্থকদের বলতে চাই, খুব বড় ভুল করেছে তারা। দেশবাসীকে আমি নিশ্চয়তা দিচ্ছি, এই হামলার পেছনে যারাই থাকুক শাস্তি পাবেই।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ভারতীয় রিজার্ভ পুলিশ বাহিনীর প্রায় ২৫০০ সদস্যকে নিয়ে ৭০টি গাড়ির একটি বহর জম্মু থেকে কাশ্মির যাচ্ছিলো। এরমধ্যে ৪৪ জন জওয়ানকে বহনকারী একটি বাসের ওপর আত্মঘাতী হামলা চালায় জয়েশ-ই-মোহাম্মদ সদস্যরা। প্রায় সাড়ে তিনশ’ কেজি বিস্ফোরকভর্তি গাড়ি নিয়ে বাসটিকে ধাক্কা দেওয়া হয়। এতে ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হয়। আহত হয় আরও অনেকে। হামলার পর স্থানীয় সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী জয়েশ-এ-মোহাম্মদ। গোষ্ঠীটি কাশ্মিরে ভারতীয় শাসনের অবসান চায়। মতাদর্শগতভাবে কাশ্মিরকে পাকিস্তানের অঙ্গীভূত করার পক্ষে অবস্থান তাদের।

পিবিডি/জিএম

জম্মু-কাশ্মীর,জঙ্গি-হামলা,বলিউড তারকারা,মাইক্রো-ব্লগিং সাইট টুইটার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close