Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

ভারতে কারাগারের ভেতর পাকিস্তানি বন্দি হত্যা

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১৯
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

ভারতের রাজস্থানের জয়পুর কেন্দ্রীয় কারাগারে এক পাকিস্তানি বন্দিকে হত্যার অভিযোগ উঠেছে। নিহত বন্দীর নাম সাকির উল্লাহ ওরফে হানিফ মহম্মদ (৫০)।

রাজস্থান পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রথম) লক্ষণ গৌর জানান, বুধবার দুপুরে কারাগারের কক্ষের মধ্যে বসে চার বন্দী টিভি দেখছিল। এসময় টিভির ভলিউম কমানো নিয়ে তাদের মধ্যে ঝগড়া শুরু হয়। এসময় বাকী তিন বন্দী সাকির উল্লাহর মাথা মেঝেতে ঠুকে দেয়। এতে মারা যায় ওই পাকিস্তানি বন্দি।

তবে এ ঘটনার সময় সেখানে কোনো নিরাপত্তা কর্মী ছিল কি না তা স্পষ্ট নয়। ঘটনার পরই কেন্দ্রীয় কারাগারে পৌঁছায় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ফরেন্সিক টিম। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

জানা গেছে, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের শিয়ালকোটের বাসিন্দা সাকির উল্লাহকে রাষ্ট্রবিরোধী কার্যকলাপের অভিযোগে ২০১১ সালে ‘আনলফুল অ্যাক্টিভিটিস (প্রিভেনশন) অ্যাক্ট’-এ গ্রেফতার করা হয়। সেই থেকেই গত আট বছর ধরে কারাগারে রয়েছেন সাকির উল্লাহ। এদিকে ২০১৭ সালে তাকে দোষী সাব্যস্ত করে বিশ বছরের কারাদণ্ডের নির্দেশ দেন ভারতীয় আদালত।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) পুলওয়ামায় ভারতের সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলায় ৪৯ জওয়ান নিহত হয়। এ হামলার জন্য পাকিস্তানকে দায়ী করছে ভারত। এর মধ্যেই কারাগারের ভেতর পাকিস্তানি বন্দীর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

/পিবিডি/একে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত