• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিশ্বকাপের জন্যে নিউজিল্যান্ডের দল ঘোষণা

প্রকাশ:  ০৩ এপ্রিল ২০১৯, ১১:৪১ | আপডেট : ০৩ এপ্রিল ২০১৯, ১১:৫১
স্পোর্টস ডেস্ক

প্রথম দল হিসেবে আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করল নিউজিল্যান্ড। ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে কড়া প্রতিদ্বন্দ্বীতার কথা মাথায় রেখে অভিজ্ঞ স্কোয়াডই ঘোষণা গতবারের রানার্সদের। দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে টম ব্লান্ডেলের অন্তর্ভুক্তি ছাড়া দলে বিশেষ কোনও চমক নেই।

সম্পর্কিত খবর

    বিশ্বক্রিকেটের সেরা মঞ্চে চোকার্স তকমা ঘুচিয়ে প্রথমবারের জন্য খেতাব ঘরে তুলতে মরিয়া কিউয়িরা। ছ’বারের সেমিফাইনালিস্ট নিউজিল্যান্ডের সামনে ২০১৫ খেতাব জয়ের সুবর্ন সুযোগ ছিল। চারবছর আগে অস্ট্রেলিয়ার সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে ছিল তারা। আয়োজক দেশ হিসেবে প্রথমবারের জন্য ফাইনালে পৌঁছেও ট্রফি জয়ের স্বাদ পাওয়া হয়নি কেন উইলিয়ামসনের দলের।

    তবে গতবারের পারফরম্যান্স বজায় রেখে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতেও দলের ভালো পারফরম্যান্সের বিষয়ে আশাবাদী কোচ গ্যারি স্টিড। বিশ্বকাপের দল নিয়ে বলতে গিয়ে জানান, ‘আসন্ন বিশ্বকাপে আমাদের ট্রফি জয়ের সুবর্ণ সুযোগ রয়েছে। প্রত্যাশা অনুযায়ী টুর্নামেন্টে নিজেদের মেলে ধরতে পারলে দেশবাসীকে গর্বিত করতে পারব আমরা।’ স্কোয়াডে চমক বলতে একমাত্র উইকেটরক্ষক টম ল্যাথামের ব্যাক-আপ হিসেবে টম ব্লান্ডেলের অন্তর্ভুক্তি।

    ঘরোয়া ক্রিকেটে আঙুলে চোট পাওয়া টিম সেফার্টের পরিবর্ত হিসেবে বিশ্বকাপগামী দলে সুযোগ পেলেন একটিও ওয়ান ডে না খেলা ব্লান্ডেল। প্রত্যাশামতো ঘোষিত স্কোয়াডে দ্বিতীয় কোনও চমক নেই। পেস বিভাগে কিউয়িদের চার অস্ত্র টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন ও ম্যাট হেনরি। অল-রাউন্ডার হিসেবে বোলিং বিভাগে জিমি নিশম ও কলিন ডি গ্র্যান্ডহোমেরও সাহায্য পাবে কিউয়িরা। স্পিন বিভাগে মিচেল স্যান্টনারের সঙ্গে যুক্তরাজ্যের বিমান ধরবেন ইশ সোধি।

    মারকুটে ওপেনার কলিন মুনরো রয়েছেন স্কোয়াডে। তবে বিশ্বকাপের ম্যাচগুলোতে অভিজ্ঞ মার্টিন গাপতিলের সঙ্গে ওপেন করবেন হেনরি নিকোলস। মিডল অর্ডারে অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলরের উপস্থিতি আরও শক্তিশালী করে তুলবে কিউয়ি ব্যাটিং বিভাগকে। এই নিয়ে চতুর্থ বিশ্বকাপে দেশের জার্সিতে মাঠে নামতে চলেছেন এই দুই ব্যাটসম্যান। গাপতিল কিংবা টেলর কেউই তাদের বিশ্বকাপ পরবর্তী পরিকল্পনার এখনও নিশ্চিত করেননি। তবে সম্ভবত শেষ বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে চাইবেন এই দুই ব্যাটসম্যান।

    ১ জুন কার্ডিফে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামবে কিউয়িরা।

    নিউজিল্যান্ডের ঘোষিত স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপতিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জিমি নিশম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেলর।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close