• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লক্ষ্য একটাই যেভাবেই হোক দলকে প্লে-অফে পৌঁছানো

প্রকাশ:  ২১ এপ্রিল ২০১৯, ১০:৩৬
স্পোর্টস ডেস্ক

একটুর জন্য দলকে জেতাতে না পারার আক্ষেপ তো রয়েছেই কিন্তু হাল ছেড়ে দেওয়ার বান্দা তিনি নন। সে জন্যই বিরাট কোহলিদের বিরুদ্ধে ১০ রানে হেরে যাওয়ার পরে নাইটদের ‘ম্যাচ উইনার’ আন্দ্রে রাসেল পরিষ্কার জানিয়ে দিয়েছেন, প্রতিটা ম্যাচ আমি খেলছি সেভাবেই আমি খেলে যাব। আমার লক্ষ্য যেভাবেই হোক দলকে প্লে–অফে পৌঁছে দেওয়া। কারণ প্রতিযোগিতাটা আমরা জিততে চাই।

এরপর বাড়তি কিছু বলার থাকতে পারে না। যখন নাইটদের ‘মাসলম্যান’ নিজেই এ কথা বলছেন। সে জন্য, আশা তৈরি হয়। স্বপ্ন দেখা থেমে থাকে না।

সম্পর্কিত খবর

    রোববার (২১ এপ্রিল) হায়দরাবাদের উপ্পলে রাজীব গান্ধী আর্ন্তজাতিক স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কী হবে তা জানার জন্য সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হবে। কিন্তু এটি অনুমান করে নেওয়া যায় নাইটরা ‘বিনা যুদ্ধে’ আত্মসমর্পন করবে না। কারণ, ওই যে দলে রয়েছেন হার না মানা, কোনো চোটেই কাবু না হয়ে যাওয়া আন্দ্রে রাসেলের মতো ক্রিকেটার। তিনিই তো জানিয়েছেন, সবাইকে নিয়ে আবার বসবেন। ঘুরে তো দাঁড়াতেই হবে।

    শুক্রবার গড়িয়ে নতুন দিন শনিবার। আবার নতুন স্বপ্নে বুঁদ হয়েই কলকাতা থেকে হায়দরাবাদের গেছে দলটি। শনিবার সন্ধ্যায় হায়দরাবাদে পৌঁছে রোববার বিকেলে খেলতে নামার আগে নাইট শিবির যতটা সম্ভব নিজেদের আবার তরতাজা করে নেওয়ার চেষ্টা করেছে।

    এমনকি কলকাতা থেকে হায়দরাবাদের যাওয়ার সময়েও কোচ জ্যাক কালিস, অধিনায়ক দীনেশ কার্তিক এবং নয়ারূপে আন্দ্রে রাসেল প্রচুর কথাবার্তা বলেছেন দলের বাকি ক্রিকেটারদের সঙ্গে। কারণ, নাইট শিবির একটা বিশ্বাস নিয়েই হায়দরাবাদ গেছে।

    গতবার আইপিএলে এই হায়দরাবাদেই জিতেই শেষ পর্যন্ত প্লে–অফে পৌঁছে ছিল কলকাতা। সে জন্য আবার হায়দরাবাদ থেকেই এবারের আইপিএলে ঘুরে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন দীনেশ কার্তিকরা। রোববার উপ্পলে জিততে পারলে চাকা বোধহয় ঘোরানো সম্ভব হবে। কারণ, প্লে-অফে পৌঁছাতে হলে রাসেলদের এখন বাকি ৫টি ম্যাচের মধ্যে অন্তত ৪টি ম্যাচ জিততেই হবে। নইলে কোনো অঙ্কেই প্লে-অফে শিকে ছিঁড়বে না নাইটদের। তাই ডেভিড ওয়ার্নারদের বিরুদ্ধে মরণকামড় দিতে প্রস্তুত নাইট রাইডার্স।

    বিশ্বকাপের ঘণ্টা তো বাজতে শুরু করে দিয়েছে। সে কারণেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বোর্ড তাদের বিশ্বকাপের সম্ভাব্য দলের ক্রিকেটারদের এক, এক করে দেশে ডেকে নিচ্ছে। শনিবারই নাইটদের ক্রিকেটার জো ডেনলি ফিরে গেলেন ইংল্যান্ডে। তিনি দলের সঙ্গে যাননি হায়দরাবাদে। ঠিক তেমনই রোববার নাইটদের বিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদের বিধ্বংসি ওপেনার ইংল্যান্ডের ক্রিকেটার জনি বেয়ারস্টোও বোর্ডের নির্দেশে ফিরে যাবেন ২৩ মে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচটি খেলেই।

    রোববার নাইটদের বিরুদ্ধে অবশ্য খেলবেন বেয়ারস্টো। শনিবার তিনি এই উপলক্ষ্যে হায়দরাবাদে জানিয়েছেন, আমার আর দুটোর বেশি ম্যাচ খেলা হবে না। দেশে ফিরে যেতে হবে বিশ্বকাপের প্রস্তুতি শিবিরের জন্য। শুধু আমি নই আইপিএল খেলা বিশ্বকাপের সম্ভাব্য দলে রয়েছে তারাই ফিরে যাবে।

    এটা ঘটনা বেয়ারস্টো এবারের আইপিএলে যে ফর্মে রয়েছেন তা বিচার করে দেখলে তিনি দেশে পিরে গেলে ধাক্কা খাবে সানরাইডার্স হায়দরাবাদ। যাই হোক সব মিলিয়ে নাইট বনাম সানরাইজার্স হায়দরাবাদের কাছে রোববারের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ, দুটি দলকেই প্লে–অফ নিশ্চিত করতে ম্যাচটি জেতা জরুরি। তাও সানরাইজার্স খানিকটা হলেও ভালো জায়গায় রয়েছে। কিন্তু নাইটদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। সুতরাং জেতা ছাড়া যে আর কোনো উপায় নেই।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close