• বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ১৪ অগ্রহায়ণ ১৪৩০
  • ||

ক্রিকইনফোর বিশ্বকাপ সেরা একাদশে জায়গা পেলেন যারা

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২৩, ১৮:২৯
পূর্ব পশ্চিম ডেস্ক

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি স্বাগতিক ভারত। ঘরের মাঠে পুরো টুর্নামেন্ট জুড়েই অপ্রতিরোধ্য মনে হলেও ফাইনালে আরও একবার ব্যর্থ রোহিত শর্মার দল। তবে চ্যাম্পিয়ন না হয়েও বিশ্বকাপের সেরা একাদশে সবচেয়ে বেশি জায়গা দখল করেছে ভারতীয় ক্রিকেটাররা।

সম্পর্কিত খবর

    নানা নাটকীয়তা, অঘটন, বিতর্ক, সমালোচনাকে সঙ্গী করে শেষ হয়েছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। ফাইনালে অপ্রতিরোধ্য ভারতকে ৬ উইকেটে হারিয়ে রেকর্ড ষষ্ঠ শিরোপা জেতে অজিরা। বিশ্বকাপ শেষে নিজেদের সেরা একাদশ প্রকাশ করছে আইসিসিসহ আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

    এবার বিশ্বকাপের নিজেদের সেরা একাদশ প্রকাশ করেছে ক্রীড়াভিত্তিজ সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো। যেখানে সেরা একাদশেও দাপট ধরে রেখেছে ভারতের ক্রিকেটাররা। এগারো জনের ছয়জনই ভারতীয়। তারা হলেন-বিরাট কোহলি, লোকেশ রাহুল, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ শামি।

    গণমাধ্যমটি নিজেদের একাদশে ওপেনিংয়ে রেখেছে বিশ্বকাপজয়ী দলের সদস্য ট্র্যাভিস হেড এবং রোহিত শর্মাকে। উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন লোকেশ রাহুল। অলরাউন্ডার হিসেবে রয়েছে গ্লেন ম্যাক্সওয়েল এবং রবীন্দ্র জাদেজা। স্পেশালিট স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

    ক্রিকইনফোর প্রকাশিত একাদশ : ট্র্যাভিস হেড, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ড্যারিল মিচেল, লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, অ্যাডাম জাম্পা, দিলশান মাদুশঙ্কা ও মোহাম্মদ শামি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close