• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
  • ||

সেমিফাইনালের সম্ভাবনা নিয়ে যা বললেন রশিদ খান

প্রকাশ:  ০৩ জুন ২০২৪, ১৪:৪৭ | আপডেট : ০৩ জুন ২০২৪, ১৪:৫৭
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

বিশ্বমঞ্চে বরাবরই বিপজ্জনক দল আফগানিস্তান। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে নিয়মিত খেলছেন তাদের বেশ কয়েকজন ক্রিকেটার। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সি’ গ্রুপে খেলবে আফগানরা। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, উগান্ডা, পাপুয়া নিউগিনি ও নিউজিল্যান্ড। অপেক্ষাকৃত কঠিন গ্রুপ হলেও ভালো করতে আশাবাদী আফগান অধিনায়ক রশিদ খান।

তুলনামূলক কঠিন গ্রুপে পড়লেও নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে চিন্তার কিছুই দেখছেন না তিনি। নিজেদের স্বাভাবিক খেলাটাই উপহার দিতে চান তারকা এই ক্রিকেটার।

রশিদের ভাষ্যমতে, আমরা যদি কিছুটা শান্ত থাকা শিখতে পারি, সেটা খেলাকে ব্যাপকভাবে প্রভাবিত করবে। যদি আমরা নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা নিয়ে অতিরিক্ত ভাবনা শুরু করি, তবে তা আমাদের ক্ষতিগ্রস্ত করবে। এর পরিবর্তে আমরা যদি যেকোনো দলের বিপক্ষে শুধু নিজের স্বাভাবিক খেলাটা খেলার ব্যাপারে চিন্তা করি, তবে সে ক্ষেত্রে ব্যক্তিগতভাবে এবং দলীয়ভাবে আমরা সেরাটা দিতে পারব।

তার দাবি, প্রতিপক্ষ না, বরং উপভোগের মন্ত্রে খেলতে চান তারা।

আফগান অধিনায়কের মন্তব্য, এটা মূলত নিজেদের উপভোগের বিষয়টা নিশ্চিত করার ব্যাপার। আমাদের নিজেদের যে দক্ষতা ও প্রতিভা আছে, তা প্রদর্শন করতে হবে। নিশ্চিত করতে হবে, নিজের শক্তিশালী দিকটাকে যেন মেলে ধরতে পারি। এভাবেই আমরা সফল হতে পারব। আর প্রতিপক্ষ যে-ই হোক, তা নিয়ে ভাবা যাবে না। যতক্ষণ পর্যন্ত আমরা নিজেদের খেলা নিয়ে ভাবব, দল হিসেবে আমরা সেরাটা দিতে পারব।"

রশিদ যোগ করেন, আমাদের নিজেদের দক্ষতাতেই দলগুলোকে হারাতে হবে। আমরা প্রতিপক্ষকে ভারত বা অস্ট্রেলিয়ার মতো করে হারাতে পারব না। আমাদের নিজস্ব ধরন আছে, খেলাটা খেলার নিজস্ব পদ্ধতি আছে। আমরা যদি নিজেদের স্টাইলে খেলি, আমার ধারণা যেকোনো দলকে হারাতে পারব।

উল্লেখ্য, মঙ্গলবার (৪ জুন) বিশ্বকাপ মিশন শুরু করবে আফগানিস্তান। গায়ানায় উগান্ডার বিপক্ষে খেলবে তারা।

সেমিফাইনাল,বিশ্বকাপ,রশিদ খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close