Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়লেন ম্যাক্সওয়েল ও ম্যাথু ওয়েড

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১৬:৩৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ইংল্যান্ডের বিপক্ষে চলতি মাসে শুরু হওয়া ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েছেন নিয়মিত দুই খেলোয়াড় গ্লেন ম্যাক্সওয়েল ও ম্যাথু ওয়েড।

প্রধান নির্বাচক ট্রেভর হনস বলেছেন, ধারাবাহিকতার অভাবের কারণে ওয়ানডে বিশেষজ্ঞ ম্যাক্সওয়েলকে দল থেকে বাদ দেয়া হয়েছে। অন্যদিকে অ্যাশেজ টেস্ট সিরিজে অসধারণ পারফরমেন্সের কারণেই ওয়েডের কাছ থেকে উইকেটকিপিং গ্লাভসটি টিম পেইনের হাতে তুলে দেবার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী ১৪ জানুয়ারি থেকে মেলবোর্নে শুরু হওয়া পাঁচ ম্যাচের সিরিজের জন্য নির্বাচকরা তিন টেস্ট পেসার মিশেল স্টার্ক, জোস হ্যাজেলউড ও প্যাট কামিন্সকেও দলে ডেকেছেন।এছাড়া আরও ডাকা হয়েছে টি-২০ ব্যাটসম্যান ক্রিস লিনকে।

হনস অবশ্য জানিয়েছেন নির্বাচক প্যানেল আরেকবার লিনের ওপর নজড় রাখছে, এছাড়া ম্যাক্সওয়েলের কাছ থেকে আরও বেশি ধারাবাহিকতা আশা করছে।এ সম্পর্কে হনস বলেন, ‘ম্যাক্সওয়েলের দক্ষতা নিয়ে কেউই কোনো সন্দেহ করেনি।ব্যাট হাতে সে সবসময়ই ম্যাচ জয়ী ইনিংস খেলে থাকে।আমরা শুধুমাত্র তার কাছ থেকে ধারাবাহিক পারফরমেন্স চাচ্ছি।কিন্তু এই ধরনের ফর্মেটে গত ২০টি ম্যাচে তার গড় মাত্র ২২।ব্যাটিং বিভাগে একজন খেলোয়াড়ের কাছ থেকে আমরা আরও বেশী আশা করতেই পারি।’

তিনি আরও জানিয়েছেন ম্যাক্সওয়েল এখনো পুরোপুরিভাবেই নির্বাচকদের বিবেচনায় আছেন।তবে এক বছর আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজে কাঁধের ইনজুরিতে পড়া লিনের ফিরে আসা নিয়ে দারুণ আশাবাদী হনস।ঘরোয়া ক্রিকেটে দুই বছর ধরে লিনের পারফরমেন্স নিয়ে দারুণ সন্তুষ্ট নির্বাচকরা।আর সে কারনেই ঘরোয়া ফর্মকে আন্তর্জাতিক পর্যায়ে লিন কিভাবে প্রমাণ করতে পারে সেটার অপেক্ষায় রয়েছেন হনস ও তার প্যানেল।

স্টার্ক, হ্যাজেলউড ও কামিন্সকে ওয়ানডে সিরিজে ফিরিয়ে আনার উদ্দেশ্যই হলো টেস্টের ফর্ম ওয়ানডেতে প্রমাণ করার।তাদের উপর চাপ কমানোর জন্য জাই রিচার্ডসন ও এ্যান্ড্রু টাইকেও ওয়ানডে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে খেলোয়াড়দের মান ও দক্ষতা যাচাইয়ের লক্ষ্যেই নতুন খেলোয়াড়দের সুযোগ দেয়া হচ্ছে বলে হনস স্বীকার করেছেন।

এছাড়াও ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আবারও শীর্ষস্থান পুনরুদ্ধার করার লক্ষ্যেও মাঠে নামবে অস্ট্রেলিয়া। গত এক বছর যাবত শীর্ষস্থান থেকে সড়ে এসেছে অসিরা।

অস্ট্রেলিয়া স্কোয়াড : স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট্রিক কামিন্স, এ্যারন ফিঞ্চ, জোস হ্যাজেলউড, ট্রেভিস হেড, ক্রিস লিন, মিশেল মার্শ, টিম পেইন, জাই রিচার্ডসন, মিশেল স্টার্ক, মার্কোস স্টোয়িনিস, এন্ড্রু টাই, এ্যাডাম জাম্পা। /সম্রাট

অস্ট্রেলিয়ান ওপেনে জোকোভিচ অনিশ্চিত

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত