Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

সাকিবকে ছেড়ে দিল কলকাতা

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ২২:২৬
সম্রাট কবির
প্রিন্ট icon

সাকিব আল হাসান কি এবারও থাকছেন কলকাতা নাইট রাইডার্সে? না। বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারকে ছেড়ে দিচ্ছে শাহরুখের দল কেকেআর। ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠেয় আইপিএলের এগারোতম আসরের নিলামে উঠতে আগ্রহ প্রকাশ করা বাংলাদেশের ৮ ক্রিকেটারের নাম বিসিসিআইকে পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব ছাড়াও এ তালিকায় রয়েছেন- মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান।

আইপিএলে কলকাতার হয়ে সাকিবের পথচলা শুরু ২০১১-তে। প্রায় সাত বছর পর ছিন্ন হতে চলেছে বন্ধন। নিলামে উঠতে হচ্ছে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারকে।

আগের থেকেই অনুমান করা যাচ্ছিল, সাকিবকে এবার আর ধরে নাও রাখতে পারে কেকেআর। সে অনুমান সত্যি হলো! বিসিবির পাঠানো তালিকা দেখেই বোঝা যাচ্ছে সাকিবকে আর ধরে রাখছে না কেকেআর।

গত আসরে কেকেআর সাকিবকে পারিশ্রমিক হিসেবে দিয়েছে তার ২ কোটি ৮০ লাখ রুপি। সাকিব যে ফর্মে আছেন, তাতে এবার হয়তো আরো বেশি দামেই কিনে নেবে অন্য কোনো দল। আবার কেকেআরের সামনেও সুযোগ থাকছে। তাই এবার কোন দলের জার্সিতে দেখা যাবে বিশ্বসেরা অলরাউন্ডারকে তা জানার জন্য কিছুদিন অপেক্ষা করতেই হচ্ছে।

সাকিবকে ছেড়ে দেওয়ার আরেকটা কারণ হতে পারে নতুন নিয়ম। ২০১৭ আইপিএলে ১৪ জন খেলোয়াড় ধরে রাখতে পেরেছিল কেকেআর। এবার দলগুলো নিলামের আগে সর্বোচ্চ তিনজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ পেয়েছে। এটাও একটা কারণ।

দলগুলো কোন কোন খেলোয়াড়কে ধরে রেখেছে আর ছেড়ে দিয়েছে তা জানারো শেষ তারিখ আগামীকাল। কলকাতা কোন তিনজনকে ধরে রেখেছে তা জানা যায়নি। তবে সাকিব যে সে তালিকায় নেই এটা পরিষ্কার। /সম্রাট

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত