Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫
  • ||

কুতিনহোকে নিয়ে বার্সা শিবির এখন উত্তপ্ত

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ২৩:৩৪ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ২৩:৩৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

নতুন বছরে মাঠে নেমেছে দলগুলো।দলগুলোর মাঠের খেলার রেজাল্টের চেয়ে প্রাধান্য পাচ্ছে ট্রান্সফার মার্কেটের বিষয়। কোন দল কত গোলে জয়লাভ করলো কিংবা কোন খেলোয়াড় কয় গোল দিল এখন সেটা মুখ্য নয়। সকল আলোচনার মূল বিষয় ট্রান্সফার মার্কেট। জানুয়ারির প্রথম দিন থেকেই উন্মুক্ত হয়েছে ইউরোপের ট্রান্সফার মার্কেট।

সব জল্পনা-কল্পনার শেষ হতে চলেছে।স্পেন ও ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলো লিখেই দিচ্ছে, ফিলিপে কুতিনহোর বার্সেলোনায় যোগ দেয়া এখন সময়ের ব্যাপার। বুধবার লন্ডনে দুই ক্লাবের কর্তাদের মধ্যে এক বৈঠক হয়েছে। এটা যদি বার্সেলোনা সমর্থকদের জন্য আনন্দের হয়ে থাকে, তাহলে শঙ্কার ব্যাপারও আছে। কুতিনহোর সম্ভাব্য বেতন নিয়ে এরই মধ্যে নাকি অসন্তুষ্টি জানিয়ে দিয়েছেন বার্সার সিনিয়র খেলোয়াড়েরা। তবে এ তালিকায় নেই মেসি-সুয়ারেজের নাম।

ব্রিটিশ সংবাদপত্র দ্য মিরর স্প্যানিশ পত্রিকা ডন ব্যালনের সূত্র ধরে জানিয়েছে, কুতিনহোকে ১০.৫ মিলিয়ন পাউন্ড (১ কোটি ৫ লাখ) বেতন দিতে রাজি হয়েছে বার্সেলোনা। আর এমন সংবাদে নিজেদের উদ্বেগের কথা জানিয়েছেন স্বয়ং জেরার্ড পিকে। বার্সার খেলোয়াড়দের যুক্তি হলো, ইনিয়েস্তা-বুসকেটস-পিকেরা বার্সা একাডেমিতে বেড়ে উঠেছেন।পিকে ছাড়া বাকিরা পুরো ক্যারিয়ার সেখানেই পার করছেন।এখনো ইনিয়েস্তা কিংবা পিকে বার্ষিক ৮৫ লাখ পাউন্ডের মতো বেতন পাচ্ছেন।বুসকেটস আরেকটু বেশি পেলেও সেটা ১ কোটির নিচে।

সেখানে ২৫ বছর বয়সী এক খেলোয়াড় দলে ঢুকেই দলের মূল স্তম্ভের চেয়ে বেশি আয় করবেন, সেটা মেনে নেয়া কঠিন। একমাত্র লিওনেল মেসি ও লুইস সুয়ারেজই কুতিনহোর চেয়ে বেশি বেতন পাবেন। এটা তারা কিছুতেই নাকি মেনে নিতে পারছেন না।এদিকে স্পেনের সংবাদপত্রগুলো কুতিনহোর ন্যু ক্যাম্পে যাওয়ার বিষয়টি মোটামুটি নিশ্চিতই করে ফেলেছে। স্পোর্ত লিখেছে, আগামী কয়েক দিনের মধ্যেই কুতিনহোর দলবদলের ব্যাপারে সবকিছু ‘চূড়ান্ত’ হবে। কিন্তু ভবিষ্যৎ সতীর্থরা যদি আগে থেকেই কুতিনহোকে নিয়ে নেতিবাচক ভাবনা মাথায় রাখেন, সেটা নিশ্চয় আরনেস্তো ভালভার্দের জন্য চিন্তার বিষয়।এরই মধ্যে আরেক শঙ্কা ঝেঁকে বসেছে স্বয়ং বার্সার প্রাণভোমরা লিওনেল মেসির কাঁধে। তার বরাত দিয়ে এক্সপ্রেস ডট ইউকে জানাচ্ছে, কুতিনহো যোগ দিলে ক্লাব ছেড়ে দিতে পারেন ইনিয়েস্তা!

উল্লেখ্য, সম্প্রতি বার্সেলোনার সঙ্গে আজীবনের চুক্তি করেছেন ইনিয়েস্তা।ওদিকে বার্সা কোচ ভালভের্দে কুতিনহোর উচ্ছসিত প্রশংসা করে বলেছেন, সে আদৌ বার্সায় খেলবে কিনা সে বিষয়ে এখনো নিশ্চিত নন তিনি।কুতিনহোর বহুল আলোচিত দলবদল এবার হয়তো অন্যদিকে মোড় নিতে শুরু করেছে। বার্সায় আসলেও পিকে-ইনিয়েস্তারা যদি এমন মনোভাব ধরে রাখেন, তবে বার্সায় টেকাই তার জন্য সমস্যা হয়ে যাবে! শেষ পর্যন্ত না ভেস্তেই যায় সব।

/সম্রাট

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত