• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ভলিবল রেফারিদের প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশ:  ০৭ আগস্ট ২০১৮, ১৯:১২
ক্রীড়া প্রতিবেদক

বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের বাইরে অন্য কিছুর জন্য কোনো ফেডারেশনই খুব বেশি পৃষ্ঠপোষকতা পায়না। প্রশিক্ষণ কর্মশালা, খেলোয়াড়দের প্রশিক্ষণ কর্মসূচি এসব ক্ষেত্রে পৃষ্ঠপোষক পাওয়া বরাবরই কঠিন। তবে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ দেশের প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের পাশাপাশি প্রশিক্ষণ কর্মশালায়ও পৃষ্ঠপোষকতা করছে।

জুলাই মাসে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়েছে হ্যান্ডবলের রেফারিদের পাঁচদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা। তারই ধারাবাহিকতায় এবার ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ভলিবল রেফারিদের প্রশিক্ষণ কর্মশালা। পাঁচদিন ব্যাপী এই কর্মশালা চলবে ১৩ আগস্ট পর্যন্ত।

সম্পর্কিত খবর

    ওয়ালটন গ্রুপ বিশ্বাস করে খেলা পরিচালনায় রেফারির ভূমিকা অসামান্য। একজন দক্ষ রেফারি যেকোনো ম্যাচকে সুন্দর ও সাবলীল করে তুলতে পারেন। খেলোয়াড়দের ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ করতে পারেন। দর্শকদের উপহার দিতে পারেন স্বচ্ছ, গ্রহণযোগ্য ও প্রাতস্মরণীয় একটি ম্যাচ। রেফারিদের মান বাড়াতে ও নতুন রেফারি তৈরি করতে প্রশিক্ষণের বিকল্প নেই।

    ওয়ালটন ভলিবল রেফারিদের প্রশিক্ষণ কর্মশালা সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম-সম্পাদক অ্যাড: ফজলে রাব্বি বাবুল, বাংলাদেশ ভলিবল রেফারিজ কমিটির সভাপতি মনিরুল হক, সহ-সভাপতি শহীদুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফজলুল হকসহ অন্যান্যরা।

    সংবাদ সম্মেলনে জানানো হয় পুরানা পল্টনের শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে এই প্রশিক্ষণ কর্মশালা ৯ আগস্ট শুরু হয়ে ১৩ আগস্ট পর্যন্ত চলবে। যেখানে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মহানগরী প্রিমিয়ার বিভাগ ভলিবল লিগের ১০টি ক্লাব, ঢাকা মহানগরী প্রথম বিভাগ ভলিবল লিগের ১০টি ক্লাব, ঢাকা মহানগরী দ্বিতীয় বিভাগ ভলিবল লিগের ১০টি ক্লাব ও ৩০টি জেলা থেকে প্রশিক্ষনার্থীরা রেফারিজ কোর্সের জন্য আবেদন করেছেন। তাদের মধ্য থেকে বয়স, শিক্ষাগত যোগ্যতা, শারীরিক গঠন ও অভিজ্ঞতার ভিত্তিতে মোট ৩০ জনকে নির্বাচন করে প্রশিক্ষণ দেওয়া হবে।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ভালোভাবে শিখতে, দক্ষ ও চৌকস হতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। একজন দক্ষ ও চৌকস রেফারি অত্যন্ত সুন্দর ও সুষ্ঠভাবে ম্যাচ পরিচালনা করতে পারেন। যেকোনো পরিস্থিতি অত্যন্ত সুন্দরভাবে হ্যান্ডেল করতে পারেন। খেলোয়াড়দের ফেয়ার প্লে-এর গন্ডির মধ্যে রাখতে পারেন। রেফারিদের দক্ষ ও চৌকস করে তুলতে এমন প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সে কারণেই এর সঙ্গে সম্পৃক্ত হওয়া। গেল মাসে আমরা হ্যান্ডবলের রেফারিদের নিয়ে প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করেছি। সেটা অত্যন্ত সফলভাবে শেষ হয়েছে। আশা করব এই প্রশিক্ষণ ক্যাম্পও সুষ্ঠ, সুন্দর ও সফলভাবে পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে। আমরা ওয়ালটন পরিবার ভবিষ্যতেও চেষ্টা করব এই ধরণের আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার।’

    প্রশিক্ষণ কর্মশালায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দেওয়ায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম-সম্পাদক অ্যাড: ফজলে রাব্বি বাবুল ও বাংলাদেশ ভলিবল রেফারিজ কমিটির সভাপতি মনিরুল হক। তারা ভবিষ্যতেও এই ধরনের আয়োজনে ওয়ালটন গ্রুপকে পাশে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এই প্রশিক্ষণ কর্মশালার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close