• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ভলিবল রেফারি প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৮, ১৮:৪২
ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ভলিবল রেফারি প্রশিক্ষণ কর্মশালা। পাঁচদিন ব্যাপী এই কর্মশালা আজ সোমবার সনদ বিতরণ মধ্য দিয়ে শেষ হয়।

সম্পর্কিত খবর

    এবারের এই কর্মশালায় বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মহানগরী প্রিমিয়ার বিভাগ ভলিবল লিগ, ঢাকা মহানগরী প্রথম বিভাগ ভলিবল লিগ, ঢাকা মহানগরী দ্বিতীয় বিভাগ ভলিবল লিগের ১০টি করে ক্লাবের ও ৩০টি জেলা থেকে প্রশিক্ষনার্থীরা রেফারিজ কোর্সের জন্য আবেদন করেছিলেন। তাদের মধ্য থেকে বয়স, শিক্ষাগত যোগ্যতা, শারীরিক গঠন ও অভিজ্ঞতার ভিত্তিতে মোট ৩০ জনকে নির্বাচন করে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণে ৩০ জন সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছেন। প্রশিক্ষণ কর্মশালায় যিনি প্রথম হয়েছেন তার সঙ্গে তালিকায় নিচের দিকে থাকা প্রশিক্ষণার্থীর মাকর্সের পার্থক্য ছিলো মাত্র ২! ৩০ জন প্রশিক্ষণার্থীদের সনদপত্র দেওয়ার পাশাপাশি তাদের মধ্য থেকে সেরা পাঁচজনকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

    বিকেলে পল্টনের শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু ও যুগ্ম-সম্পাদক অ্যাড: ফজলে রাব্বি বাবুল। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ভলিবল রেফারিজ কমিটির সভাপতি মনিরুল হক।

    খেলা পরিচালনায় রেফারির ভূমিকা অসামান্য। একজন দক্ষ রেফারি যেকোনো ম্যাচকে সুন্দর ও সাবলীল করে তুলতে পারেন। খেলোয়াড়দের ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ করতে পারেন। দর্শকদের উপহার দিতে পারেন স্বচ্ছ, গ্রহণযোগ্য ও প্রাতস্মরণীয় একটি ম্যাচ। রেফারিদের মান বাড়াতে ও নতুন রেফারি তৈরি করতে প্রশিক্ষণের বিকল্প নেই। সেই বিশ্বাস থেকেই ওয়ালটন গ্রুপ সাম্প্রতিক সময়ে এসব প্রশিক্ষণ কর্মশালায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিচ্ছে।

    এই প্রশিক্ষণ কর্মশালার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close