Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫
  • ||

অ্যান্ডারসনকে ৬০০ উইকেটের চ্যালেঞ্জ দিলেন ম্যাকগ্রা

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

৫৬৩ উইকেট, টেস্ট ক্রিকেটে এতদিন এটাই ছিল কোনও স্পিডস্টারের সর্বোচ্চ শিকার। ১৯৯৩ থেকে ২০০৭, এই ১৪ বছরে ওয়ালশ, অ্যাম্ব্রুজ, কপিল দেব, রিচার্ড হেডলি, ইমরান খানের মতো কিংবদন্তিদের একে একে পিছনে ফেলে টেস্ট ক্রিকেটে পেস বোলার হিসেবে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন অজি কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা। লাল বলের ক্রিকেটে ম্যাকগ্রার এই কৌলিন্য অটুট থাকল দীর্ঘ ১১ বছর। কিন্তু, মঙ্গলবার ওভালে সেই শৃঙ্গ টপকে নতুন মাইলস্টোন গড়লেন ইংল্যান্ড ক্রিকেটের ‘জেমস বন্ড’ জিমি অ্যান্ডারসন।

পতৌদি সিরিজে একবারও বিরাট কোহলির উইকেট পাননি, তবে এই শেষ পাঁচ টেস্টের ১০ ইনিংসে বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারির মুকুট কেড়ে নিয়েছেন জিমি। বার্মিংহ্যাম, লর্ডস, এজবাস্টন, নটিংহাম, ওভাল-পাঁচ টেস্টে সব মিলিয়ে এই ব্রিটিশ স্পিডস্টারের ঝুলিতে এসেছে ২৪ উইকেট। ওভালে মহম্মদ শামির উইকেট তুলে নিয়ে টেস্ট জেতার সঙ্গেই ‘ম্যাকগ্রা শৃঙ্গ’ জয় করেছেন তিনি।

প্রসঙ্গত, গ্লেন ম্যাকগ্রাকে ছুঁয়ে ফেলায় জেমস অ্যান্ডারসনকে আগেই অভিনন্দন জানিয়েছিলেন ম্যাকগ্রা। এবার তাঁর রেকর্ড ভেঙে জিমি নতুন উচ্চতা তৈরি করায় আরও খুশি এই অগ্রজ কিংবদন্তি। জেমস অ্যান্ডারসনের সুইংয়ের প্রশংসা করে তিনি বলেন, “জিমির প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। দীর্ঘ সময় ধরেই ও বিশ্বমানের পারফরম্যন্স দিয়ে আসছে। ১৪০ ম্যাচ, দিনের পর দিন ওর পারফরম্যান্সে উন্নতি হয়েছে এবং ও শীর্ষে উঠে এসেছে। ও (অ্যান্ডারসন) ৬০০ উইকেটের বাঁধ টপকাতে পারলে সেটাও হবে অবিশ্বাস্য সাফল্য” ।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত