• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রতিশোধ নিতেই এই হামলা, কলঙ্কিত আর্জেন্টিনা ফুটবল

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০১৮, ১৬:০৭
স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আমেরিকা মহাদেশের ক্লাব ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট কোপা লিবার্তাদোরেস। এর ফাইনালে রিভার প্লেট সমর্থকরা তৈরি করল কলঙ্কজনক অধ্যায়। ক্লাবটির সমর্থকদের আক্রমণে রক্তাক্ত প্রতিপক্ষ বোকা জুনিয়র্সের খেলোয়াড়রা। ফুটবল ইতিহাসের এমন কলঙ্কজনক ঘটনার প্রেক্ষিতে টুর্নামেন্টটির সেকেন্ড লেগের ফাইনাল ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়েছে।

সম্পর্কিত খবর

    ক্লাব ফুটবলের সবচেয়ে উত্তেজনাকর দ্বৈরথ বলা হয় আর্জেন্টিনার দুই ক্লাব বোকা জুনিয়র্স-রিভার প্লেটের মধ্যকার লড়াইকে। ‘সুপার ক্লাসিকো’খ্যাত এই লড়াই এবার মাঠের গণ্ডি ছাড়িয়ে সহিংস রূপ নিল। কোপা লিবার্তেদোরেসের ফাইনাল ম্যাচের আগে বোকা জুনিয়র্সের টিম বাসে হামলা চালিয়েছে রিভারপ্লেটের সমর্থকরা। বছর তিনেক আগে কোপা লিবার্তেদোরেসের ম্যাচেই একইভাবে রিভার প্লেটের খেলোয়াড়দের ওপর হামলা চালিয়েছিল বোকা জুনিয়র্সের সমর্থকরা। প্রতিশোধ নিতেই কি তাহলে এই হামলা?

    কোপা লিবার্তাদোরেসের ফাইনালে মুখোমুখি হয় বোকা জুনিয়র্স ও রিভার প্লেট। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের খেলায় সবসময়ই রোমাঞ্চ দেখা যায়। কিন্তু রিভার প্লেটের সমর্থকরা রোমাঞ্চের সীমানা পেড়িয়ে গেল এই ঘটনায়। প্রতিপক্ষ বোকা জুনিয়র্সের খেলোয়াড়দের বহন করা বাসে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে তারা।

    আর এই আক্রমণে বোকা জুনিয়র্সের খেলোয়াড়রা মারাত্মকভাবে আহত হয়েছেন। বাসের গ্লাস ভেঙে কাচ ঢুকে পড়েছে খেলোয়াড়দের চোখে মুখে। এমনকি রিভার প্লেট সমর্থকরা ব্যবহার করেছেন পিপার স্প্রে।

    পরিস্থিতি নিয়ন্ত্রণে সমর্থকদের উপর কাঁদানে গ্যাস ব্যবহার করে পুলিশ। আর এতে জটিলতা আরো বেড়েছে। অনেক খেলোয়াড়ই অসুস্থ হয়ে পড়েছেন এমনকি বমিও করেছে। যার মধ্যে রয়েছে বোকা জুনিয়র্স এবং আর্জেন্টিনা দলের তারকা ফুটবলার কার্লোস তেভেজ। জানা যায় তিনি মাথা ঘুরে পড়ে গেছেন এবং বমিও করেছেন।

    এছাড়া বোকা জুনিয়র্সের দুই খেলোয়াড় পাবলো পেরেজ আর গঞ্জালো লামার্দোকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়েছে। পাবলোর চোখে ভাঙা কাচ ঢুকেছে। অন্যজনের মাথা কেটে গেছে।পরে ম্যাচটি আর অনুষ্ঠিত হয়নি। বাংলাদেশ সময় রোববার রাত ২ টায় ম্যাচটি মাঠে গড়ানোর কথা থাকলেও সেটি হবে কি না, এই বিষয়ে কোনো নিশ্চয়তা দেয়া যাচ্ছে না।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close