Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

র‌্যাঙ্কিং নিয়ে ভাবছেন না নাদাল

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৯, ১২:২৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

রাফায়েল নাদাল বললেন, এখন তিনি র‌্যাঙ্কিংয়ের পিছনে ছোটেন না। নিজের শরীরকেই অগ্রাধিকার দেন। গত নভেম্বরে গোড়ালিতে অস্ত্রোপচার করিয়ে স্পেনীয় মহাতারকা এখন প্রতিযোগিতামূলক টেনিসে ফেরার প্রস্তুতি নিচ্ছেন। গত মৌসুমে যুক্তরাষ্ট্র ওপেনের সেমিফাইনালের পরে কোনও প্রতিযোগিতায় তিনি খেলেননি। তবু বিশ্ব র‌্যাঙ্কিংয়ে কিন্তু দু’নম্বরে আছেন নাদাল। গত সপ্তাহে আবু ধাবিতে দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনের বিরুদ্ধে তিনি একটি প্রদর্শনী ম্যাচ খেলে পরাজিত হন। তবে প্রতিযোগিতায় ফেরা চলতি ব্রিসবেন ইন্টারন্যাশনালে। বৃহস্পতিবার যেখানে তাঁর দ্বিতীয় রাউন্ডের ম্যাচ।

নাদাল জানিয়েছেন, গত দু’বছর ধরেই তিনি র‌্যাঙ্কিং নিয়ে মাথা ঘামানো কার্যত ছেড়ে দিয়েছেন। ব্রিসবেনে অনুশীলনের পরে মঙ্গলবার কিংবদন্তি টেনিস তারকা বলেছেন, ‘‘আমার লক্ষ্য হচ্ছে যখন যেটুকু খেলতে পারছি তা নিয়েই খুশি থাকা। তবে যখন খেলব তখন নিশ্চয়ই জয়ের লক্ষ্যেই নামব। টেনিসই আমাকে সজীব রাখে। এই খেলাটার লড়াই সব সময় উপভোগ করি। করব আগামী দিনও। সঙ্গে যোগ করেছেন, তবে এক নম্বরের জায়গাটা তাড়া করা এখন আমার লক্ষ্য নয়। অবশ্যই বিশ্বের দুই বা পাঁচ নম্বরের থেকে এক নম্বর থাকতে পারলেই খুশি হব। সেটাই স্বাভাবিক। তবে তার জন্য আবার নতুন করে কোনও চোট পাই, তা কিন্তু চাই না।গত মৌসুমে চারটি গ্র্যান্ড স্ল্যামের দু’জায়গায় নাদাল আহত হয়ে সরে যান। তবু ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন। প্যারিসে সেটা তাঁর ১১ নম্বর খেতাব। নাদাল জানিয়েছেন, চোট-আঘাতের যতই সমস্যা থাকুক এখনও খেলা চালিয়ে যাওয়াই তাঁর লক্ষ্য। কারণ টেনিসকে তিনি ‘বড্ড ভালবাসেন’। নাদালের কথায়, ‘‘গত মৌসুমে বড্ড বেশি সময় চোট নিয়ে ভুগেছি। কখনওই চাই না, এ রকম প্রতি মৌসুমেই চলতে থাকুক। তা হলে একজন মানসিক ভাবে ভেঙে পড়ে। আমার ক্ষেত্রেও তা হতে পারে। টেনিসটা যত বেশি সম্ভব খেলব সঙ্গে সুস্থও থাকব, এটাই আমার একমাত্র কামনা। কারণ এই খেলাটাকে বড্ড ভালবাসি। টেনিস খেলতে পারলেই আমি সব চেয়ে আনন্দে থাকি, দারুণ ভালও থাকি।

ব্রিসবেন ইন্টারন্যাশনাল টেনিসের দ্বিতীয় রাউন্ডে নাদালের প্রতিপক্ষ ফ্রান্সের জো উইফিড সঙ্গা-থানাসি কোক্কিনাকিস ম্যাচের বিজয়ীর সঙ্গে। সঙ্গা ও থানসিও কিন্তু চোট সারিয়ে কোর্টে ফিরেছেন।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত