• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাকিস্তান সফরে যাচ্ছে আফ্রিকা-অস্ট্রেলিয়া!

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৯, ১৭:৪১
স্পোর্টস ডেস্ক

২০০৯ সালে গাদ্দাফি স্টেডিয়ামে শ্রীলংকান ক্রিকেট দলের বাসে হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসিত পাকিস্তান। এরপর নিষেধাজ্ঞা উঠে গেলেও দেশটিতে সফর করতে রাজি হয়নি অন্যকোনো ক্রিকেট দল। বিভিন্ন ভাবে নিজ দেশে ক্রিকেট ফেরাতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। অতঃপর শেষ ২-৩ বছরে জিম্বাবুয়ে, উইন্ডিজ ও আইসিসি'র বিশ্ব একাদশ কয়েকটি টি-২০ ম্যাচ খেললেও কোনো দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সফর করেননি। অবশেষে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো বড় দল পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে।

পাকিস্তান সংবাদমাধ্যমের দাবি, চলতি বছরে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো বড় বড় দুই দল পাকিস্তান সফর করবে। এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক পাকিস্তান ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা স্থানীয় সংবাদ মাধ্যমে বলেন, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা পিসিবি'র বোর্ড প্রধান এহসান মানিকে জানিয়েছেন যে , দক্ষিণ আফ্রিকা অনুর্ধ্ব-১৯ দল, ‘এ’ দল, নারী দল এবং জাতীয় দলকে পাকিস্তান সফরে পাঠাবে।’

তিনি আরো বলেন, দক্ষিণ আফ্রিকা বোর্ডের কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়ায় কাজগুলো সহজ মনে হচ্ছে। শীঘ্রই আন্তর্জাতিক ক্রিকেট নিয়মিত হবে পাকিস্তানে।এছাড়া তিনি আরও জানিয়েছেন ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলও তাদের নারী দল, অনুর্ধ্ব-১৯ দল এবং জাতীয় দলকে পাকিস্তান সফরে পাঠাবে। এমনকি এও সম্ভাবনা রয়েছে যে বিশ্বকাপের আগেই, মার্চের শেষে একটি বা দুইটি ওয়ানডে খেলতে পাকিস্তান যাবে অস্ট্রেলিয়া।

/এস কে

পাকিস্তান,সফরে যাচ্ছে,আফ্রিকা-অস্ট্রেলিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close