• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

বাউন্ডারি লাইনে অবিশ্বাস্য ফিল্ডিং ম্যাককালামের(ভিডিও)

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৯, ১৫:৫৯
স্পোর্টস ডেস্ক

ভাল অ্যাথলিট হিসাবে বরাবরই নাম ডাক ছিল তাঁর। উইকেটকিপিং ছাড়ার পরেও ফিল্ডার হিসেবেও যথেষ্ট ভরসা দিতেন দলকে। তবে বয়সের ভারে অনেক ভাল ফিল্ডারের রিফ্লেক্স কমে এলেও ৩৭ বছরের ব্রেন্ডন ম্যাককালাম এ ক্ষেত্রে ব্যতিক্রমই। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ ক্রিকেট লিগে সেটাই যেন আরও একবার প্রমাণ করে দিলেন তিনি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুণ

সম্পর্কিত খবর

    নিয়মিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একজন সদস্য হলেও এবার দল পাননি। ফলে এই নিউজিল্যান্ড তারকা বিগ ব্যাশে খেলছেন জান-প্রাণ দিয়ে।

    সম্প্রতি বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সের জেমস ভিন্স ব্যাটিং করছিলেন বিধ্বংসী মেজাজে। ম্যাচের তখন ১৭ তম ওভার। লং অফের উপর দিয়ে ওভার বাউন্ডারি মারতে চেয়েছিলেন ভিন্স। কিন্তু অদ্ভুত দক্ষতার বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে সেভ করলেন ম্যাককালাম। শরীর বাউন্ডারি পার করে ফেললেও, বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে লাফ দিয়ে বলটা বাঁচিয়েই মাটিতে পড়ে যান তিনি। ক্যাচ তালুবন্দি না করতে পারলেও, তার পরে আবার শরীরটাকে শূন্যে ছুঁড়ে বল ধরে পাঠিয়ে দিলেন মাঠে। ৬ রানের জায়গায় মাত্র ২ রান পেলেন ভিন্স।

    ম্যাককালামের দুর্দান্ত ফিল্ডিং নিয়ে বিগ ব্যাশে বিস্তর আলোচনা চললেও ক্রিকেটের নিয়ম নিয়েও উঠেছে প্রশ্ন। কেউ কেউ বলছেন, বল ও ফিল্ডার দু’জনেই মাঠের বাইরে থাকলেও ওভার বাউন্ডারি দেননি আম্পায়ার। যদিও যুক্তি হিসেবে এটাও বলা হচ্ছে যে, বল প্রথমবার ছোঁয়ার সময় ম্যাককালাম বাউন্ডারির ভেতরে ছিলেন। দ্বিতীয়বার বল ছোঁয়ার সময় ছিলেন শূন্যে। ক্রিকেটের আইন অনুযায়ী, এমন পরিস্থিতিতে ফিল্ডারের শরীর সীমানা স্পর্শ না করলে সেটা বাউন্ডারি হয় না। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ম্যাককালামের ফিল্ডিংয়ের এই ভিডিও।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close