Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫
  • ||

নতুন নিয়মে 'আউট' স্টোকসকে ড্রেসিংরুম থেকে ক্রিজে ডেকে নিলেন আম্পায়ার(ভিডিও)

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

তিনি আউট হয়ে মাঠ ছেড়েছিলেন। একেবারে ড্রেসিংরুম পর্যন্ত পৌছে গিয়েছিলেন। কিন্তু সেখান থেকে তাকে ফের মাঠে ডেকে নিয়ে আসলেন আম্পায়ার। বেন স্টোকস ফের ব্যাট করতে শুরু করলেন। অবাক লাগছে তো শুনে? কিন্তু এমনটা সত্যিই ঘটল বাস্তবে। ক্রিকেটের নিয়মে বদল হয়েছে আগেই। ২০১৭-র জানুয়ারি থেকে নতুন নিয়ম চালু হয়েছে ক্রিকেটে। তবে এতদিন পর্যন্ত নতুন নিয়ম প্রয়োগ হয়নি কোনও ম্যাচে। এবার হল।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টে নতুন নিয়মে আউট হয়েও সুযোগ পেলেন ইংল্যান্ডের বেন স্টোকস। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফের বলে কট অ্যান্ড বোল্ড হন স্টোকস। ড্রেসিরুমে ফিরে যান ইংল্যান্ডের এই অলরাউন্ডার। তবে আম্পায়াররা তখনও তাকে আউট বলে ঘোষণা করেননি। রিপ্লে দেখা হয়। এর পরই তাতে দেখা যায় জোসেফ নো বল করেছিলেন। রিপ্লে দেখার পরই নতুন নিয়ম প্রয়োগ করেন আম্পায়াররা। সঙ্গে সঙ্গে ক্রিজে ডেকে নেওয়া হয় স্টোকসকে। ক্রিজে ফিরে ফের ছন্দে ব্যাটিং করতে শুরু করেন তিনি।

ইংল্যান্ডের ইনিংসের ৭০তম ওভারের ঘটনা। এমসিসির নতুন নিয়ম অনুযায়ী, কোনও ব্যাটসম্যান যদি আউট ঘোষিত না হওয়া সত্ত্বেও মাঠ ছেড়ে যান তা হলে তাকে ক্রিজে ফেরত আনতে পারবেন আম্পায়াররা। এদিন সেটাই হল। দিনের শেষে বেন ৬২ রানে অপরাজিত রয়েছেন। এমন ঘটনা তার ক্যারিয়ারে ঘটেনি। তাই গোটা ব্যাপারটা তাকে বেশ অবাক করেছে। স্টোকস বলে গেলেন,সাধারণত আউট হয়ে ফেরার পর পোশাক বদল করে ফেলি। এদিন ভাগ্যিস সেটা করিনি।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত