Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
  • ||

লাল কার্ড দেখিয়ে সেঞ্চুরির সামনে রেফারি ডিন

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৯
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

১৯৮৫ সাল থেকে তিনি রেফারিং করেন। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের রেফারি হিসাবে কাজ শুরু করেছেন ২০০০ সাল থেকে। লেস্টার সিটি বনাম সাউদাম্পটন ম্যাচ দিয়ে তার ইপিএলে হাতেখড়ি। সেই ম্যাচে তিনি পকেটে হাত দেননি। কিন্তু তার পর থেকে বেশির ভাগ ম্যাচেই ফুটবলারদের ছেড়ে কথা বলেননি। প্রথম লাল কার্ড দেখিয়েছিলেন নিউক্যাসেল ইউনাইটেডের নলবার্ট সোলানোকে। হাতে বল লেগেছিল নলবার্টের। তার পর থেকে ১৯ বছরের প্রিমিয়ার লিগ ক্যারিয়ারে ৪৭২টি ম্যাচে রেফারি হিসাবে দায়িত্ব সামলেছেন মাইক ডিন। আর ৯৯ বার লাল কার্ড দেখিয়ে সেঞ্চুরির দোরগোড়ায় তিনি।

চলতি লিগে ১৯ ম্যাচে আপাতত ৯টি লাল কার্ড দেখিয়েছেন ডিন। ক্যারিয়ারে ৯৯টি লাল কার্ডের মধ্যে ৫২টি তিনি সরাসরি দেখিয়েছেন। এছাড়াও ডিন ১৭২১টি হলুদ কার্ড দেখিয়েছেন। আরেক রেফারি মার্টিন অ্যাটকিনসন ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৫৮টি লাল কার্ড দেখিয়েছেন। ডিনের কাছাকাছি আপাতত তিনিই। ফুটবলারদের মতোই রেফারিদের উপরও অনেক সময় গুরুদায়িত্ব থাকে। বড় ম্যাচ সামলানোর দায়িত্ব। সেক্ষেত্রে মাথা ঠাণ্ডা রেখে অনেক রেফারি কাজ সামলে দেন। কিন্তু ডিন অবশ্য মাথা ঠাণ্ডা রাখার পক্ষপাতি নন। তিনি আবার কার্ড দেখিয়ে উদ্ধত ফুটবলারকে শিক্ষা দেওয়ার পক্ষে।

ম্যানচেস্টার সিটি ও চেলসি। এই দুই দলের প্রতি একটু বেশিই হয়তো কড়া ডিন। তিনি এই দুই দলের ফুটবলারদের এখনও পর্যন্ত ৯বার লাল কার্ড দেখিয়েছেন। ম্যান সিটি ও চেলসির ম্যাচ রয়েছে এবার। আর তাতে রেফারিং করবেন ডিন। সেঞ্চুরিটা কি তবে এই ম্যাচেই হয়ে যাবে?

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত