• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ম্যানইউকে উড়িয়ে দিলো পিএসজি

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫৫
স্পোর্টস ডেস্ক

ওল্ড ট্র্যাফোর্ডে পিএসজি’র ইতিহাস! চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে মঙ্গলবার (১২জানুয়ারি) দিবাগত রাতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারাল প্যারিসের ক্লাবটি। সেই সঙ্গে প্রথম ফরাসি ক্লাব হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের অনন্য কীর্তি গড়ল টমাস টুথেলের দল। শেষ ষোলোর অন্য ম্যাচে ঘরের মাঠে পোর্তোকে ২-১ গোলে হারায় রোমা৷

দুই তারকা নেইমার ও কাভানির অনুপস্থিতিতে প্রথমার্ধে ধুঁকতে দেখা গেলেও দ্বিতীয়ার্ধে দারুণভাবে নিজেদের মেলে ধরে ম্যান ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়ে নজির গড়ে পিএসজি।কিমপেম্বে গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ভিআইপি গ্যালারিতে বসে রেড ডেভিলসের হার দেখেন ম্যান ইউ কিংবদন্তি অ্যালেক্স ফার্গুসন৷

সম্পর্কিত খবর

    ৬ মার্চ ফিরতি লেগে পিএসজির মাঠে পল পগবাকে ছাড়াই খেলতে হবে ইউনাইটেডকে। কারণ ম্যাচের শেষ দিকে আলভেজকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ম্যান ইউ তারকা। গুনার সোলজারের কোচিং ইউনাইটেডের এটি প্রথম হার। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১ ম্যাচ অপরাজিত ছিল রেড ডেভিলরা। যার মধ্যে ১০টিতেই জিতেছিল ম্যান ইউ। কিন্তু ইউরোপ সেরার মঞ্চে ছন্দপতন।

    শেষ দু’বার শেষ ষোলো থেকে ছিটকে গিয়েছিল পিএসজি৷ এবার তাদের সামনে শেষ আটে ওঠার হাতছানি। প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হয়েছিল ম্যান ইউ ও পিএসজি৷ দু’দলেরই প্রথমার্ধের পারফরম্যান্স ছিল হতাশাজনক। প্রথমার্ধে ম্যাচ গোল শূন্যভাবে শেষ হয়৷ কোন দলই সুযোগ তৈরি করতে পারেনি। উল্টো ফাউলের ছড়াছড়ি৷ প্রধমার্ধে মোট ১৩ বার ফাউলের বাঁশি বাজান রেফারি। পাঁচ জন হলুদ কার্ড দেখেন৷ এর মধ্যে পিএসজি-র তিন জন।

    বিরতির আগে একমাত্র উল্লেখযোগ্য ঘটনা ঘটে ৩৯ মিনিটে। বল দখলের লড়াইয়ে অ্যাশলি ইয়ং পিএসজি-র দি মারিয়াকে ধাক্কা দিলে হাতে ব্যথা পান আর্জেন্টিনার তারকা। এই ঘটনায় দু’দলের খেলোয়াড়দের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। কিছুক্ষণ পর মাঠে ফেরেন দি মারিয়া। এর আগেই হলুদ কার্ড দেখা ইয়ং-কে সতর্ক করে ছেড়ে দেন রেফারি।

    দ্বিতীয়ার্ধের শুরুতে প্রথম সুযোগটি পায় পিএসজি। এমবাপের হেড ঝাঁপিয়ে কর্নার করে দেন হিয়া। কিন্তু ৫৩ মিনিটে দি মারিয়ার কর্নার থেকে পিএসজিকে এগিয়ে নেন ফরাসি ডিফেন্ডার কিম্পেম্বে। এগিয়ে গিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠা পিএসজি প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ায়। সাত মিনিটের ব্যবধানে ব্যবধান দ্বিগুণ করে ফ্রান্সের দলটি৷ ৬০ মিনিটে বাঁ-দিক থেকে দি মারিয়ার ক্রস ডি-বক্সের বাইরে পেয়ে প্লেসিং শটে বল ম্যান ইউ-র জালে জড়ান এমবাপে। আর ৮৯ মিনিটে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে পগবার মাঠ ছাড়ার সঙ্গে সঙ্গে ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেডের।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close