• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমি বিরাটের ধারে-কাছে নই: বাবর আজম

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২
স্পোর্টস ডেস্ক

দুজনেই দু'দেশের ভরসাযোগ্য ব্যাটসম্যান। তাই স্বাভাবিকভাবেই দুই ব্যাটসম্যানের তুলনার প্রসঙ্গে চলে আসছিল বারবার। সেই প্রসঙ্গ আরও উস্কে দিয়েছিলেন পাকিস্তানের কোচ মিকি আর্থার। বছর দুয়েক আগে পাক ব্যাটসম্যান বাবর আজমকে বিরাট কোহলির সমকক্ষ বলে বসেন তিনি। ব্যস্, তার পর থেকে চারপাশের সমালোচনা হজম করতে হয় তাকে। বেশিরভাগ ক্রিকেট সমর্থক বলতে শুরু করেন, কোহলির সঙ্গে কোনও ভাবেই বাবরের তুলনা চলে না। কোহলির রেকর্ডের ধারে-কাছে এখনও পৌঁছতে পারেননি বাবর। তা ছাড়া কোহলির মতো এত ম্যাচও খেলেননি তিনি। ফলে কোচ কী করে বিরাটের সঙ্গে বাবরের তুলনা করলেন! যদিও এর পরও আলোচনা থামেনি। ভারতীয় সমর্থকরা বারবার মিকি ও পাক সমর্থকদের উদ্দেশে এই প্রসঙ্গে ব্যঙ্গাত্মক বক্তব্য ছুড়েছেন। আর তাই কার্যত বাধ্য হয়েই এবার আসরে নামতে হল খোদ বাবরকে।

এখন পর্যন্ত ৫০-এর বেশি ম্যাচে ধারাবাহিতা দেখিয়েছেন পাকিস্তানের বাবর। সামনেই বিশ্বকাপ। পাকিস্তান ক্রিকেট সমর্থকদের আশা, বাবর এবার বড় কিছু করে দেখাবেন। এমনকী, বাবরের ব্যাটে আশা দেখে বিশ্বজয়ের স্বপ্নও দেখছেন পাক ক্রিকেট ভক্তরা। বাবর এই প্রত্যাশার চাপ নিতে রাজি। তবে কোহলির সঙ্গে নিজের তুলনায় রাজি নন। এদিন এক অনুষ্ঠানে গিয়ে একই প্রশ্নের সম্মুখীন হতে হয় পাক ব্যাটসম্যানকে। ২৪ বছর বয়সী বাবর বলেন, আমি মাঝেমধ্যেই শুনতে পাই, কিছু সমর্থক আমার সঙ্গে কোহলির তুলনা করেন। বিরাট অনেক বড় মাপের ক্রিকেটার। আমি এখনও ওর রেকর্ডের ধারে-কাছে পৌঁছতে পারিনি। আমি সবেমাত্র নিজের ক্যারিয়ার শুরু করেছি। এদিকে, কোহলি এরই মধ্যে অনেক রেকর্ড করে বসে রয়েছে। ফলে কোনওভাবেই আমাদের তুলনা চলে না। একদিন আমিও কোহলির মতো এমন বড় বড় রেকর্ড করে ফেলতে চাই। সেদিন না হয় তুলনা হোক। এখন এগুলো বন্ধ থাকুক।

সম্পর্কিত খবর

    বাবর ও কোহলির তুলনা নিয়ে এর আগে সরব হয়েছেন একাধিক পাক ক্রিকেটার। বেশিরভাগেরই মত একরকম। এখনই বাবরকে কোহলির সঙ্গে তুলনায় টানা ঠিক নয়। বাবর কমবয়সী ক্রিকেটার। এরই মধ্যে তার উপর প্রত্যাশার চাপ বাড়াতে থাকলে বাবর নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পারবেন না। এমনটাই প্রাক্তনদের মত।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close