Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
  • ||

মিঠুনের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশের ২২৬

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২৯ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪৯
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে সফরকারী বাংলাদেশ । টস হেরে আগে ব্যাট করে ৪৯.৪ বলে সবকটি উইকেট হারিয়ে ২২৬ রান করে টাইগাররা ।জবাবে জয়ের জন্য ২২৭ রান করতে হবে স্বাগতিকদের।

ক্রাইস্টচার্চে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ম্যাচকেই যেন অনুসরণ করে টানা দ্বিতীয় ফিফটির দেখা পেয়েছেন মোহাম্মদ মিঠুন। ৫৭ রান করে এ ডানহাতি ব্যাটসম্যান বোল্ড হন লেগ স্পিনার টড অ্যাশটলের বলে। ৬৯ বলের ইনিংসে ছিল সাত বাউন্ডারি ও এক ছয়ের মার।

সমান সাত বাউন্ডারিতে ৬৫ বলে ৪৩ রান করেন সাব্বির রহমান। দলীয় একশর আগে ৫ উইকেট হারিয়ে ফেলার পর মিঠুন-সাব্বির ষষ্ঠ উইকেট জুটিতে আসে ৭৫ রান। আর তাতেই দলীয় সংগ্রহ দুইশ ছাড়ানোর সম্ভাবনা জাগে। মিরাজ ১৬, সাইফউদ্দিন ১০ ও অধিনায়ক মাশরাফী ১৩ রান করলে সম্ভব হয় সেটি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে আবারও কিউই পেসারদের তোপের মুখে আত্মসমর্পন করে বাংলাদেশের টপঅর্ডার। ১ রান করে সাজঘরে ফিরে যান লিটন দাস। প্রথম ওয়ানডের মতোই ৫ রান করে আউট হন তামিম ইকবাল। সৌম্য সরকার ২২ রান করে ফেরেন প্যাভিলিয়নে।

৪৮ রানে প্রথমসারির তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। ২০০তম ওয়ানডে খেলতে নামা মুশফিকুর রহিমের ব্যাট সম্ভাবনার জানান দিলেও ২৪ রান করে ফার্গুসনের বলে বোল্ড হন। মাহমুদউল্লাহ রিয়াদ ৭ রান করে ক্যাচ তুলে দিলে নেমে আসে বিপর্যয়। সেখান থেকে মিঠুন ও সাব্বিরের লড়াই মাঝারি সংগ্রহের দিকে নিয়ে যায় সফরকারীদের।

লকি ফার্গুসন নেন তিন উইকেট। দুটি করে উইকেট নেন জেমস নিসাম ও টড অ্যাশটল। ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও কলিন গ্র্যান্ডহোম নিয়েছেন একটি করে উইকেট।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ২৩২ রান তুলে ৮ উইকেটে ম্যাচ হারে বাংলাদেশ। সিরিজ বাঁচানোর লড়াইয়ে টাইগারদের পুঁজি আরও ছোট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন, রস টেলর, টম ল্যাথাম, কলিন ডি গ্র্যান্ডহোম, জিমি নিশাম, টড অ্যাস্টল, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

মিঠুন,বাংলাদেশ,ওয়ানডে
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত