Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটিতে সালাউদ্দিন-মাশরাফি

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১০:১৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালকে মুজিব বর্ষ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়েছেন। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।স্বাধীন বাংলাদেশের স্থপতির জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে যে জাতীয় কমিটি গঠন করা হয়েছে, সে কমিটিতে আছেন দেশের দুই প্রধান জনপ্রিয় খেলার দুই তারকা। ফুটবলার কাজী মো. সালাউদ্দিন ও ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা।

আগামী বছর ১৭ মার্চ বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ ঘোষণা করেছেন ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য জাতীয় ও বাস্তবায়ন নামে দুটি কমিটি গঠন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সভাপতি করে ১০২ সদস্যবিশিষ্ট জাতীয় কমিটিতে রয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এমপি এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো.সালাউদ্দিন।

৬১ সদস্যবিশিষ্ট বাস্তবায়ন কমিটি। জাতীয় কমিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযথভাবে উদযাপনের লক্ষ্যে প্রয়োজনীয় নীতি, পরিকল্পনা, কর্মসূচি অনুমোদন এবং বাস্তবায়ন কমিটিকে পরামর্শ ও দিকনির্দেশনা দেবে।

১০২ সদস্যের জাতীয় কমিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদ, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, আইন কমিশনের চেয়ারম্যান, সাবেক-বর্তমান মন্ত্রী, সংসদ সদস্য, তিন বাহিনী প্রধান, সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, সিনিয়র সাংবাদিক, শিক্ষাবিদসহ দেশের বিশিষ্ট ব্যক্তিগণ রয়েছেন।

/এস কে

বঙ্গবন্ধু,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,শেখ মুজিবুর রহমান,মাশরাফি বিন মুর্তজা,কাজী মো. সালাউদ্দিন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত