• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ইমরানের ছবি সরালো অভিজাত ক্রিকেট ক্লাব

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫৯
স্পোর্টস ডেস্ক

পুলওয়ামায় পাকিস্তানী জঙ্গি নাশকতার জের। উপত্যকায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের শহীদ হওয়ার ঘটনায় দেশের ক্রীড়ামহলে আঁচ পড়েছিল আগেই। এবার ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া থেকে সরিয়ে দেওয়া হল প্রাক্তন পাক ক্রিকেটার তথা সেদেশের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি।

বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামাতে সন্ত্রাসবাদী হামলায় সিআরপিএফ-এর ৪০ জন জওয়ান বীরগতি পেয়েছেন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই সীমান্তে ফের বিস্ফোরণ হয় শনিবার। কাশ্মীরের রাজৌরির নওসেরা সেক্টরে শহীদ হন এক সেনা অফিসার। আহত এক সেনা জওয়ানও। গত বৃহস্পতিবার পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় ৪০ জন জওয়ানের শহীদ হওয়ার ঘটনায় এখনও ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। সেই পরিপ্রেক্ষিতেই ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার ম্যানেজিং কমিটির বৈঠকে প্রাক্তন বিশ্বজয়ী পাক অধিনায়কের ছবি সরানোর সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানা গিয়েছে।

সম্পর্কিত খবর

    মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অভিজাত এই ক্রিকেট ক্লাবে এতদিন শোভা পেত ইমরান খানের একটি ছবি। পাশাপাশি ইমরান সহ পাকিস্তান ক্রিকেট দলের একটি ছবিও ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার দেওয়ালে এতদিন ছিল বহাল তবিয়তে। কিন্তু পুলওয়ামার ঘটনার পরই নড়েচড়ে বসে দেশের অভিজাত এই ক্রিকেট ক্লাব। তড়িঘড়ি দুটি ছবিই সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

    ক্লাব কমিটির এক সিনিয়র সদস্যের কথায়, সন্ত্রাসবাদী এই হামলার পিছনে কোন দেশের হাত রয়েছে আমরা তা ভালোভাবেই বুঝতে পেরেছি। দেশের মানুষের আবেগ জড়িয়ে রয়েছে এই ঘটনার সঙ্গে। তাই সমস্ত দিক বিবেচনা করে ছবিদুটি সরানোর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

    উল্লেখ্য, পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই ইমরানের ছবি সরানোর আর্জি আসতে থাকে ক্লাবেরই সদস্যদের থেকে। কিন্তু ক্রিকেটে তার অবদানের কথা মাথায় রেখে এতদিন ছবি সরানোর সিদ্ধান্তের পথে হাঁটেনি তারা। তবে বৃহস্পতিবার পুলওয়ামায় ন্যাক্কারজনক জঙ্গি হামলা চালায় পাক মদতপুষ্ট জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠী।

    ঘটনায় দেশের ৪০ জন জওয়ান শহীদ হওয়ার পর বিশ্বের ৪৮টি দেশ যেখানে ঘটনার কড়া নিন্দা জানিয়েছে। সেখানে এবিষয়ে এখনও মৌন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। নিন্দনীয় এই ঘটনায় পাক প্রধানমন্ত্রীর এই মৌনতাই তাদের এই সিদ্ধান্ত গ্রহণে বাধ্য করেছে বলে জানায় ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close