Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
  • ||

পাকিস্তানের ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলায় পিসিবির নিন্দা

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে বোমা হামলায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) অন্তত ৪৬ জন সদস্য নিহত হওয়ার ঘটনায় দেশটিতে পাকিস্তানের বিরুদ্ধে চলছে বিক্ষোভ ও প্রতিবাদ।

এরই অংশ হিসেবে ভারতের মর্যাদাপূর্ণ ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া (সিসিআই) প্রতিবাদ স্বরূপ পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও বর্তমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি ঢেকে দিয়েছে।মোহালি থেকেও সরিয়ে ফেলা হয়েছে শহীদ আফ্রিদি, ওয়াসিম আকরামসহ একাধিক পাক ক্রিকেটারের ছবি। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচারের দায়িত্বে থাকা আইএমজি-রিলায়েন্সও টুর্নামেন্টটির সঙ্গে সম্পর্কচ্ছেদ করেছে।

চিরশত্রুদের এসব সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক বিবৃতিতে পাক ক্রিকেট বোর্ড জানিয়েছে, এ বিষয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সঙ্গে কথা বলবে। চলতি মাসের শেষে দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভা রয়েছে। সেখানে এসব প্রসঙ্গ তুলে ধরা হবে।

পিসিবির ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান বলেন, খেলা ও রাজনীতি আলাদাভাবে দেখা উচিত। ইতিহাস বলছে, খেলার হাত ধরে দুই দেশের মানুষের মধ্যে সমন্বয় স্থাপিত হয়েছে। বিশেষত ক্রিকেটের ক্ষেত্রে। তিনি আরো বলেন, ইমরান খান ও অন্যান্য কিংবদন্তি ক্রিকেটারদের ছবি ঢেকে দেয়া বা সরিয়ে দেয়া দুঃখ প্রকাশ করার মতো কাজ।

‘সিসিআই’ ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুমোদিত একটা প্রতিষ্ঠান। মুম্বাইয়ের বিখ্যাত ব্রাবোর্ন স্টেডিয়ামে তাদের মূল কার্যালয় অবস্থিত। ক্রিকেট ইতিহাসের বিভিন্ন কিংবদন্তি তারকাদের ছবি দিয়ে সাজানো হয়েছে ক্লাবটি। ফলে স্বাভাবিকভাবেই পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের একটা ছবি ক্লাবটিতে শোভা পায়। তবে বৃহস্পতিবারের ঘটনার পর শনিবারই ছবিটা ঢেকে দেওয়া হয়েছে। সিসিআইয়ের সভাপতি প্রেমাল উদানি জানিয়েছেন, কাশ্মীরের ঘটনার পরিপ্রেক্ষিতে শুক্রবার ছবিটা ঢেকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ভারতীয় সেনাদের উপর হামলার প্রতিক্রয়ায় এক বার্তা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানান, এই ঘটনা অবশ্বই নিন্দনীয়।তবে ভারত পাকিস্তানের উপর যে দায় দিয়েছে তা আসলে সঠিক নয়।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত