Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

বিশ্বকাপ জিতে টানা ৫০ দিন উদযাপন করবে গেইল

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

চলতি বছরের ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। বিশ্বকাপ খেলেই একদিনের ম্যাচকে বিদায় জানাবেন ক্রিস গেইল। তার ইচ্ছা বিশ্বমঞ্চে সর্বোচ্চটা উজাড় করে দিয়ে শিরোপা ঘরে তোলা। আর যদি ইচ্ছা পূরণ হয় তাহলে টানা ৫০ দিন উদযাপনের ঘোষণা দিয়েছেন গেইল।

এ নিয়ে গেইল বলেন, বিশ্বকাপের পর আমি অবসর নেব। এর আগে শিরোপা ছুঁয়ে দেখতে চাই। একমাত্র সোনালি ট্রফিটিই হতে পারে আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন।

তিনি আরো বলেন, আইসিসি ওয়ানডে বিশ্বকাপ জেতা হবে আমার ক্যারিয়ারের সর্বোচ্চ অর্জন। ফাইনাল ম্যাচ দিয়ে সেই স্বপ্নপূরণ হলে আমি উইকেটে শুয়ে থাকব এবং তৃপ্তির সঙ্গে ঘুমাব। ফাইনালের লড়াইয়ে জিতলে টানা ৫০ দিন উদযাপন করব।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ডাক পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং দানব। বিশ্বকাপের জন্য আসন্ন সিরিজেই নিজেকে ঝালাই করে নেওয়ার সুযোগ পাচ্ছেন এই বিস্ফোরক ব্যাটার।

৩৯ বছর বয়সী ক্রিস গেইল বলেন, পরের পাঁচ ম্যাচই বলে দেবে ৫০ ওভারের ক্রিকেটে আমার অবস্থান। অবশ্য এই সিরিজের পর আইপিএল খেলব। অর্থাৎ বিশ্বকাপের আগ পর্যন্ত আমি খেলার মধ্যে থাকব। ইংলিশ সিরিজের দিকে শুধু গেইল নন চেয়ে আছেন ওয়েস্ট ইন্ডিয়ান নির্বাচকরাও। গেইল বলেন, এই পাঁচটি ম্যাচ অনেক গুরুত্বপূর্ণ। কেবল আমার জন্য নয়, নির্বাচকদের জন্যও। বিশ্বকাপ পেতে হলে দলকে ঐক্যবদ্ধ হতে হবে। এই সিরিজ দেখেই চূড়ান্ত দল দেবেন তারা। মানসম্পন্ন দল হলেই বিশ্বকাপে আগানো যাবে, হয়তো ট্রফিও ছুঁয়ে দেখা যাবে।

১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে গেইলের একদিনের ম্যাচে অভিষেক হয়। এর পর ক্যারিবিয়ানদের জার্সিতে এখন পর্যন্ত ২৮৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। প্রায় ২০ বছরের ক্যারিয়ারে ৮৫.৫২ স্ট্রাইক রেটে ৩৭.১২ গড়ে ৯ হাজার ৭২৭ রান করেছেন এই সুঠাম দেহের অধিকারী ক্যারিবিয়ান ব্যাটার।তার ঝুলিতে আছে ২৩টি সেঞ্চুরি ও ৪৯টি হাফসেঞ্চুরি।বল হাতে তুলে নিয়েছেন ১৬৫ উইকেট। ৫ উইকেট নেয়ার কীর্তিও রয়েছে তার ঝুলিতে।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত