• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

নিজেদের মানসিকতাকে দুষলেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ (ভিডিও)

প্রকাশ:  ১২ মার্চ ২০১৯, ১৩:১১ | আপডেট : ১২ মার্চ ২০১৯, ১৩:১৭
স্পোর্টস ডেস্ক

ওয়েলিংটন টেস্টেও নিউজিল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হারল সফরকারী বাংলাদেশ। টেস্টের প্রথম দুই দিন বৃষ্টিতে ভেসে গেলেও পরাজয় এড়াতে পারলোনা মাহমুদউল্লাহ রিয়াদের দল। আর এমন হারের পর নিজেদের মানসিকতাকেই দুষছেন টাইগারদের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটসম্যানদের শর্ট খেলা দ্বিধাই এমন ফলাফলের কারণ হিসেবে দেখছেন অধিনায়ক।ওয়েলিংটন টেস্টের ফলাফল ইনিংস এবং ১২ রানের পরাজয়। চলতি টেস্টের চতুর্থদিনের এক সেশনেই অলআউট হয় টাইগাররা।

প্রথম টেস্টেও বোল্ট-ওয়াগনারের গতির সামনে দিশেহারা বাংলাদেশ। যার ফল ইনিংস পরাজয়। বেসিং রিজার্ভে দ্বিতীয় টেস্টে বৃষ্টি ড্র এর আশা জাগালেও সেই বোল্ট-ওয়াগনারে এলোমেলো সফরকারীরা।

সম্পর্কিত খবর

    টাইগার অধিনায়কের মতে ওয়াগনার-বোল্টের শর্ট বল খেলা এবং না খেলা নিয়ে এক প্রকার দ্বিধায় পড়েছিলেন ব্যাটসম্যানরা। নিজেদের স্থির করতে না পেরেই এমন অবস্থা।

    ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক বলেন, অবশ্যই আমরা খুবই হতাশ। আমাদের এভাবে হারা উচিত হয়নি। এখানকার উইকেটে পেস সহায়ক হবে তা জানাই ছিল। আমাদের উচিত ছিল, ক্রিজ আঁকড়ে থাকা। আরও বেশি নিবেদন দেখানো। যত দ্রুত সম্ভব এসবের সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে।

    ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি এ টেস্টে ফিল্ডিং ভুগিয়েছে বাংলাদেশকে। ব্যক্তিগত ২০ রানের মধ্যে দু’বার জীবন পান রস টেইলর। লাইফ পেয়ে পরে তিনি ডাবল সেঞ্চুরি হাঁকান। প্রথমে তার ক্যাচটি ছাড়েন মাহমুদউল্লাহই। তার মতে, ক্যাচ দুটির একটি নিতে পারলে চিত্র ভিন্ন হতে পারত।

    রিয়াদ বলেন, প্রথমে আমি ক্যাচ ছাড়লাম। পরে আরেকজন ফেলল। ক্যাচ নিতে পারলে চিত্র বদলাতে পারত। বিশেষ করে বোলাররা আত্মবিশ্বাসী থাকত। সেসব ভুল শুধরে সামনে ম্যাচে মাঠে নামতে হবে আমাদের।পাশাপাশি বোলারদেরও আরও মনোযোগ দিতে বললেন অধিনায়ক। তার কথায়, আবু জায়েদ, মোস্তাফিজ ও তাইজুল ভালো বল করলেও গড় প্রতি ৫ রান করে দিয়েছে। তাই আমাদের শেষ ম্যাচে ভালো বোলিং করার প্রতি মনোযোগ দিতে হবে।

    শোধরানোর শেষ সুযোগ তৃতীয় ও শেষ টেস্ট। ক্রাইস্টচার্চে শুরু হবে শনিবার।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close