Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

আমি আনন্দিত যে, বাংলাদেশের খেলোয়াড়রা নিরাপদে আছেন: শোয়েব

প্রকাশ:  ১৫ মার্চ ২০১৯, ১৫:৩৮ | আপডেট : ১৫ মার্চ ২০১৯, ১৫:৪৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ জন। এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে পুলিশ বলছে এই হামলার পেছনে আরও অপরাধীরা জড়িত থাকতে পারে।ডিনস এভে অবস্থিত মসজিদ আল নুর এবং লিনউড এভের লিনউড মসজিদে গোলাগুলির ঘটনায় ৪০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় বেশ কয়েকটি সূত্র।

সন্ত্রাসীদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় উঠেছে নিন্দার ঝড়। তাতে শামিল হয়েছেন পাকিস্তানের সাবেক খেলোয়াড় শোয়েব আকতার। এক টুইটে শোয়েব লিখেছেন, ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ছবি দেখলাম। আমি স্তম্ভিত ও শংকিত। আমরা কি এখন প্রার্থনাস্থলেও নিরাপদ নই? এমন বর্বর হামলার তীব্র প্রতিবাদ জানাই। তবে আমি আনন্দিত যে,বাংলাদেশের খেলোয়াড়েরা নিরাপদ আছেন।

হামলার পর নিজেরা নিরাপদে আছেন বলে একাধিক বাংলাদেশের খেলোয়াড় তাদের ফেসবুকে ও টুইটারে পোস্ট দিয়ে জানিয়েছেন। একইসঙ্গে তারা ভয়ঙ্কর অভিজ্ঞতার কথাও জানিয়েছেন।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে একটি মসজিদে শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ড স্থানীয় সময় শুক্রবার দুপুর পৌনে ২টায় এ সন্ত্রাসী হামলা হয়। হামলায় একাধিক অস্ত্রধারী সক্রিয় ছিল। এদের মধ্যে একজন হামলাটি সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করছিল। এ বীভৎস ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে।

জানা গেছে, লিটন দাস ও নাঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই মাঠে অনুশীলনে ছিলেন। অনুশীলন শেষে তারা ওই মসজিদে জুমার নামাজ আদায়ে যান। মসজিদে প্রবেশের মুহূর্তে স্থানীয় একজন তাদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। বলেন, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে।আতঙ্কিত খেলোয়াড়রা তখন দৌঁড়ে হ্যাগলি ওভালে ফেরত আসেন। খেলোয়াড়দের সবাইকে মাঠের ভেতর থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, ক্রাইস্টচার্চের হেগলি ওভাল মাঠে আগামীকাল বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যেকার তৃতীয় টেস্ট হওয়ার কথা। হামলার এই ঘটনার পর শনিবারের এই খেলাটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।ইতিমধ্যে তাদের ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে বিসিবি। বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। শিগগির দেশে ফিরছেন টাইগাররা।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত