Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
  • ||

দেশের পথে ক্রিকেটাররা (ভিডিও)

প্রকাশ:  ১৬ মার্চ ২০১৯, ০৯:৪৭ | আপডেট : ১৬ মার্চ ২০১৯, ১০:১৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

নিউজিল্যান্ডে দুঃস্বপ্নের মতো একটি দিন কাটানোর পর দেশে ফেরার বিমান ধরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ সময় শনিবার(১৬ মার্চ) ভোর ৫টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে দলের ক্রিকেটারসহ মোট ১৯ জন রওয়ানা করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ায় থাকা বাংলাদেশ মিশনের উপ-প্রধান তারেক আহমেদ।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট দল সিঙ্গাপুরের ট্রানজিট করে নির্ধারিত সময়ে দেশে পৌঁছাবে বলে আশা করছি।

শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় শনিবার ভোর ৩টায়) বাংলাদেশ দল ক্রাইস্টচার্চ বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দরে সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর ক্রিকেটাররা এখন দেশে ফেরার বিমানে রয়েছেন।

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ বাতিল হয়ে যায়। পরে ক্রিকেটারদের দ্রুত দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই অনুযায়ী শনিবার রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের।

জানা গেছে, ঘটনার আকস্মিকতার পর হোটেলবন্দি ছিলেন ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের ফেরাতে দ্রুত ব্যবস্থা নেয়। সরকারি পর্যায়েও যোগাযোগ করেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। টিম ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানান, টিকিট পেলেই তারা দেশে ফিরবেন। প্রাথমিকভাবে কয়েকটি দলে ভাগ হয়ে ভিন্ন ভিন্ন ফ্লাইটে ওঠার কথা বললেও একইসঙ্গে ফিরছেন সবাই। বিশেষ ব্যবস্থায় টিকিট পেয়েছেন তামিম-মুশফিকরা।

কোচিং স্টাফসহ ১৯ জনের দল একসঙ্গে একই ফ্লাইটে দেশে ফিরছেন। তবে প্রধান কোচ স্টিভ রোডস, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও ট্রেনার মারিও ভিল্লাভারায়েন ফিরে যাবেন নিজ নিজ দেশে।

১৫ ক্রিকেটার হলেন-মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, মুমিনুল হক, খালেদ আহমেদ, এবাদত হোসেন, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, আবু জায়েদ ও সৌম্য সরকার।

প্রসঙ্গত, শুক্রবার (১৫ মার্চ) নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক অস্ত্রধারী সন্ত্রাসী হামলা চালিয়ে ৪৯ জন ইসলাম ধর্মালম্বী নারী-পুরুষ ও শিশুকে হত্যা করে। নিহতদের মধ্যে অন্তত তিন জন বাংলাদেশি বলে জানা গেছে। হামলায় ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে ৪১ জন এবং লিনউডের আরেকটি মসজিদে ৮ জন নিহত হন। এই উগ্রপন্থী সন্ত্রাসী হামলার সময় আল নূর মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। মসজিদে ঢোকার কিছুক্ষণ আগে ওই হামলার ঘটনাটি ঘটে। ফলে বাংলাদেশের ক্রিকেটাররা অল্পের জন্য জীবন রক্ষা পান বাংলাদেশের ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলন করে জানান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তায় দ্রুত ক্রিকেটারদের নিউজিল্যান্ড থেকে ঢাকায় ফেরানোর প্রক্রিয়া চলছে।

তিনি আরও জানান, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও সে দেশের সরকারও প্রক্রিয়াটি দ্রুততর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। এরই ধারাবাহিকতায় একই ফ্লাইটে সব ক্রিকেটারকে দেশে ফেরানোর ব্যবস্থা করা হয়।

পিবিডি/জিএম

বাংলাদেশ ক্রিকেট দল,ক্রাইস্টচার্চ বিমানবন্দর,সন্ত্রাসী হামলা
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত