Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
  • ||

বাংলাদেশ ক্রিকেট দলের সফর বাতিল করা বিষয়টিকে সমর্থন জানালেন কোহলি

প্রকাশ:  ১৬ মার্চ ২০১৯, ১১:৫১
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় শোকপ্রকাশ করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পাশাপাশি ঘটনাটিকে ‘নিন্দনীয় ও দুঃখজনক’ আখ্যা দিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সফর বাতিল করে দেশে ফেরার বিষয়টিকে পূর্ণ সমর্থন জানালেন ভারত অধিনায়ক।

হেগলে ওভালে শনিবার থেকে তৃতীয় টেস্ট খেলার কথা ছিল নিউজিল্যান্ড ও বাংলাদেশের৷ কিন্তু শুক্রবার ম্যাচের আগের দিন দুপুরে নামাজ পড়তে বাংলাদেশ ক্রিকেটাররা ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে পৌছনোর পর দুই বন্দুকবাজ গুলি ছুঁড়তে থাকে৷ আতঙ্কিত হয়ে সেখান থেকে নিরাপদেই বাংলাদেশ ক্রিকেটারদের বের করে নিয়ে আসেন নিরাপত্তারক্ষীরা৷ অল্পের জন্য রক্ষা পেলেও আতঙ্কিত হয়ে পড়েন বাংলাদেশ ক্রিকেটাররা।

এই ঘটনার পরই দেশে ফেরার বিমান ধরার ইচ্ছে প্রকাশ করেন মুশফিকুর রহিম ও তামিম ইকবালরা। পরবর্তীতে দু’দেশের ক্রিকেট বোর্ডের যৌথ মধ্যস্থতায় সফর বাতিল করে দেশে ফেরার বিমান ধরছেন বাংলাদেশ ক্রিকেট দল। নিন্দা জানিয়ে টুইটারে এক শোকবার্তায় কোহলি এদিন লেখেন, নিন্দনীয় এবং দুঃখজনক। ক্রাইস্টচার্চের কাপুরুষোচিত ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা জানাই। পাশাপাশি বাংলাদেশ দলের প্রতিও আমার সমবেদনা রইল, সাবধানে থেকো।

শুধু কোহলিই নন, সোশ্যাল মিডিয়ায় ক্রাইস্টচার্চের ঘটনায় শোকপ্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্কও। ঘটনাকে ‘ভয়ঙ্কর’ আখ্যা দিয়ে দুঃখের সময় ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন তিনিও। টুইটারে হরভজন সিং জানিয়েছেন, আরও একটা সন্ত্রাসবাদী হামলা। আমরা কোনদিকে এগিয়ে চলেছি। এমন কাপুরুষদের কোনও ধর্ম হয় না। সন্ত্রাসের শিকার যারা তাদের প্রতি সমবেদনা রইল।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সিইও ডেভিড হোয়াইট জানিয়ে দেন হেগলে ওভালে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট ম্যাচ বাতিল করা হয়েছে৷ পাশাপাশি ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড৷ হোয়াইট জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলে সফর বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ এই পরিস্থিতিতে খেলা সম্ভব নয়৷ দুই দলের ক্রিকেটাররাই মানসিকভাবে বিপর্যস্ত৷

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত