• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

বাংলাদেশের আয়ারল্যান্ড সফরের সূচি

প্রকাশ:  ২২ মার্চ ২০১৯, ১৬:১৩ | আপডেট : ২২ মার্চ ২০১৯, ১৬:১৫
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে ৫ মে থেকে ১৭ মে পর্যন্ত ত্রিদেশীয় সিরিজ খেলবে মাশরাফি বাহিনী। সিরিজের তৃতীয় দল ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে একে অন্যের মুখোমুখি হবে তিন দল এবং ১৭ মে ফাইনাল খেলবে আসরের সেরা দুই দল। বিশ্বকাপের আগে এটিই টাইগারদের শেষ ওয়ানডে সিরিজ। ফলে বিশ্বকাপের আগে এটাই প্রস্তুতি নেওয়ার শেষ সুযোগ টিম বাংলাদেশের সামনে।

সম্পর্কিত খবর

    আয়ারল্যান্ড সফর শেষ করে বিশ্বকাপে অংশ নিতে ইংল্যান্ডে পা দিবে মাশরাফি-তামিম-সাকিবরা। ৩০ মে থেকে মাঠে গড়াবে এবারের বিশ্বকাপ। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের অভিযান শুরু হবে। ত্রিদেশীয় সিরিজের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে ডাবলিনের তিন মাঠে।

    উইন্ডিজ ও আয়ারল্যান্ড তাদের সর্বশেষ ওয়ানডে সিরিজে ইংল্যান্ড এবং আফগানিস্তানের বিপক্ষে ড্র করেছে। আর নিউজিল্যান্ড সফর থেকে খালি হাতে দেশে ফিরেছে বাংলাদেশ। ফলে বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে এই সিরিজের দিকেই নজর রাখবে টাইগাররা।

    এদিকে সিরিজ চলাকালীন সময়ে আইপিএল খেলবেন সাকিব আল হাসান। ফলে তাকে এই সিরিজে না পাওয়ার সম্ভাবনা বেশি। যদি কোনো কারণে তার দল সানরাইজার্স হায়দ্রাবাদ প্লে-অফ খেলতে ব্যর্থ হয় তাহলে হয়তো তাকে দলে পাওয়া যাবে। একই কারণে সিরিজে থাকছেন না উইন্ডিজের আন্দ্রে রাসেল, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, ওশানে টমাস, নিকোলাস পুরান, এভিন লুইস এবং কার্লোস ব্র্যাথওয়েট। তাদের জায়গায় নতুনদের সুযোগ দেবে উইন্ডিজ।

    ত্রিদেশীয় সিরিজের সূচি

    ৫ মে: আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ

    ৭ মে: উইন্ডিজ বনাম বাংলাদেশ

    ৯ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ

    ১১ মে: আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ

    ১৩ মে: উইন্ডিজ বনাম বাংলাদেশ

    ১৫ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ

    ১৭ মে: ফাইনাল

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close