• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বড় শাস্তির মুখে নেইমার

প্রকাশ:  ২৩ মার্চ ২০১৯, ০৯:৪২
স্পোর্টস ডেস্ক

চোটের কারণে নামতে পারেননি মাঠে। ভিআইপি বক্সে বসেই গত ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে ম্যান ইউয়ের বিরুদ্ধে দলের করুণ আত্মসমর্পন দেখছিলেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। প্রথম লেগে এগিয়ে থাকলেও দ্বিতীয় লেগে দুরন্ত প্রত্যাবর্তন করে পিএসজি’কে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়ে শেষ আটে জায়গা পাকা করে ম্যান ইউ। ওই ম্যাচে ম্যাচ অফিসিয়ালদের বিরুদ্ধে অসভ্য আচরণের কারণে অভিযুক্ত নেইমার এবার পড়তে পারেন বড়সড় শাস্তির মুখে।

নির্ধারিত সময় পর্যন্ত ওই ম্যাচে ঘরের মাঠে ১-২ গোলে পিছিয়ে ছিলেন বুঁফোরা। এই স্কোরলাইনে ম্যাচ শেষ হলেও অ্যাওয়ে ম্যাচে ২-০ গোলে জয়ের সুবাদে কোয়ার্টার ফাইনালে পৌঁছে যেত পিএসজি। কিন্তু ইনজুরি সময় ড্যালটের শট পেনাল্টি বক্সে কিমপেম্বের হাতে লাগতেই সমীকরণ বদলে যায় ম্যাচের। ম্যান ইউয়ের আবেদনে সাড়া দিয়ে ভিএআরের সাহায্যে রেড ডেভিলসদের পেনাল্টি পুরস্কৃত করেন রেফারি। স্পট-কিক থেকে স্কোরলাইন ৩-১ করে দলকে শেষ আটে পৌঁছে দেন ম্যান ইউ স্ট্রাইকার রাশফোর্ড।

সম্পর্কিত খবর

    ম্যাচের অতিরিক্ত সময়ে রেড ডেভিলসদের পেনাল্টি পাওয়াকে কেন্দ্র করে দানা বাঁধে বিতর্ক। নেইমারের মতে ইনজুরি সময়ের ওই ঘটনায় কোনওভাবেই পেনাল্টি প্রাপ্য ছিল না ম্যান ইউয়ের। ম্যাচ শেষের কিছুক্ষণের মধ্যেই এবিষয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। রেফারিকে তিরস্কার করে নেইমার লেখেন, এটা অন্যায়। উয়েফা চারজন এমন অফিসিয়ালদের ম্যাচ পরিচালনার দায়িত্ব দিয়েছে, যাদের ফুটবল কিংবা ভিএআর সম্পর্কে ধারণা নেই। হাতের পিছনে বল এসে লাগলে কোন নিয়মে সেটা হ্যান্ডবল হয়?’ ইনস্টাগ্রামে প্রশ্ন তোলেন ব্রাজিলিয়ান।

    শুধু তাই নয়, এরপর অফিসিয়ালদের উদ্দেশ্য করে অশ্লীল শব্দও প্রয়োগ করেন পিএসজি তারকা। হতাশায় আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে হাত-পা ছুঁড়ে অভিব্যক্তিও প্রকাশ করতে দেখা যায় ব্রাজিলিয়ান তারকাকে। সেই ঘটনায় স্বভাবতই নড়েচড়ে বসে ইউরোপিয়ান ফুটবলের নিয়ামক সংস্থা। সোশ্যাল মিডিয়ায় ম্যাচ অফিসিয়ালদের তিরস্কার ও কাঠগড়ায় তোলার কারণে এবার নেইমারকে অভিযুক্ত করল উয়েফা।

    ৬ মার্চ ওই ঘটনার পর তদন্তে নামে উয়েফা। নেইমারের কৃতকর্মের কারণে নিয়োগ করা হয় একজন ইনভেস্টিগেট ইন্সপেক্টর। তার তদন্তের ভিত্তিতেই শুক্রবার ব্রাজিলিয়ান তারকাকে অভিযুক্ত করল উয়েফা। দিন ধার্য না হলেও উয়েফার এথিক্স এবং ডিসিপ্লিনারি কমিটিতে শীঘ্রই হবে এই মামলার শুনানি। সেখানেই ঘটনার গুরুত্ব বিচার করে নেইমারের বিরুদ্ধে শাস্তি ঘোষণা করবে উয়েফা। সেক্ষেত্রে কয়েকটি ম্যাচ ব্যান কিংবা বড় অংকের জরিমানার সম্মুখীন হতে পারেন ব্রাজিলিয়ান তারকা।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close