• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নয় মাস পর দলে ফেরাটা সুখকর হলো না মেসির

প্রকাশ:  ২৩ মার্চ ২০১৯, ১০:০৪
স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি দীর্ঘ নয় মাস পর দলে ফিরলেন। কিন্তু ফেরাটা তার সুখকর হলো না। বিশ্বকাপ অংশ নিতে না পারা ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হারতে হয়েছে আর্জেন্টিনার। আর্জেন্টিনার কোচ ম্যাচের আগেই ঘোষণা করেছিলেন ৩-৪-২-১ ফরমেশনে খেলবে আর্জেন্টিনা। এ পরীক্ষায় মেসিরা ফেল করেছেন। তবে দল হারলেও এতে মেসির কোনও দায় ছিল না। এদিন নিজের সর্বোচ্চটাই দিয়েছিলেন তিনি। বরং মার্টিনেজের সঙ্গে তার জুটি আর্জেন্টাইন সমর্থকদের মনে নতুন করে আশাবাদী করে তুলতে পারে। দলের একমাত্র গোলটি করেন লাউতারো মার্টিনেজ। পুরো ম্যাচে বিপক্ষ রক্ষণ ফাঁকি দিয়ে মার্টিনেজকে দিয়েছেন ডিফেন্সচেরা পাস।

সম্পর্কিত খবর

    ভেনেজুয়েলার বিপক্ষে ২৪ বারের দেখায় ২১ ম্যাচেই জয় পেয়েছে আর্জেন্টিনা। ২টি ম্যাচ ড্র । আর্জেন্টিনার বিপক্ষে ভেনেজুয়েলার একমাত্র জয়টি ছিলো আট বছর আগে ২০১১ সালে।শুক্রবার(২২ মার্চ) রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ভেনেজুয়েলার হয়ে সোলোমন রোনডন, জন মুরিলো ও জেসেফ মার্টিনেজ।

    ম্যাচের শুরুর পাঁচ মিনিটের মাথায় দূর্বল ডিফেন্সের কারণে গোল খেয়ে বসে আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের ভলিতে বল জালে জড়ান সোলোমন রোনডন। ৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ভেনেজুয়েলা। ডি-বক্সের বাম সাইড থেকে দারুন এক শটে দলকে ২-০ গোলের লিড এনে দেন মিডফিল্ডার জন মুরিলো।

    বিরতির পর এক গোল শোধ করে আর্জেন্টিনা। ৫৯তম মিনিটে নিজেদের অর্ধে বল পেয়ে মেসি খুঁজে নেন লা সোলসোকে। তার রক্ষণচেরা পাস খুঁজে নেয় মার্টিনেজকে। আর সেখান থেকেই ব্যবধান কমান মার্টিনেজ।

    ৭৫তম মিনিটে ভেনেজুয়েলার জয় নিশ্চিত করেন জোসেফ মার্টিনেজ। ডি-বক্সে ফরোয়ার্ড ডাউইনকে ডিফেন্ডার হুয়ান ফেইথ ফাউল করলে পেনাল্টি পায় ভেনেজুয়েলা। সেখান থেকে সফল স্পট কিকে ব্যবধান ৩-১ করেন মার্টিনেজ। বলের দখল প্রতিপক্ষের চেয়ে দ্বিগুণ রেখেও তাই লাভ হয়নি আর্জেন্টিনার। হার দিয়েই জাতীয় দলে ফিরতে হলো মেসিকে। আগামী ২৬ মার্চ আরেক প্রীতি ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে আর্জেন্টিনা।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close