• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

লারা-শচিনের সঙ্গে কোহলিকে রাখলেন ম্যাকগ্রা

প্রকাশ:  ২৩ মার্চ ২০১৯, ১০:৩২
স্পোর্টস ডেস্ক

আগামী ৩০ মার্চ ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে শুরু হতে চলেছে ক্রিকেটের মহারণ। তার আগে শনিবার ভারতের মাটিতে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলের। হাইভোল্টেজ উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ঠিক এমন সময় আরসিবি দলনেতা তথা জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে সার্টিফিকেট দিলেন অজি কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা।

কোচিং ডিরেক্টর হিসেবে চেন্নাইয়ের এমআরএফ পেস ফাউন্ডেশনের একটি অনুষ্ঠানে এসে বোলিং গ্রেট জানান, ক্যারিয়ারের শেষের পর বিরাট কোহলিকে ব্রায়ান লারা- শচিন টেন্ডুলকারের মতই মনে রাখবে ক্রিকেটবিশ্ব। ম্যাকগ্রার মতে, সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা ক্রিকেটার কোহলি। ক্যারিয়া শেষে লারা-টেন্ডুলকারের সঙ্গে একাসনেই থাকবেন কোহলি। পাশাপাশি মাঠে একজন ক্রিকেটার ও অধিনায়ক হিসেবে কোহলির আগ্রাসী মনোভাবেরও ভূয়সী প্রশংসা করেন টেস্ট ক্রিকেটে ৫৬৩ উইকেটের মালিক।

সম্পর্কিত খবর

    কোহলির ব্যাটিংয়ে সেই অর্থে কোনও দুর্বলতা চোখে পড়ে না বলে ম্যাকগ্রা জানান, কোহলিকে তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরৎ পাঠানো যে কোনও দলের কাছে বোনাস। অনুষ্ঠানে আসন্ন বিশ্বকাপ নিয়েও তার মতামত জানান অজি কিংবদন্তি। ম্যাকগ্রার মতে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে ফেভারিট হিসেবে শুরু করবে ভারত-ইংল্যান্ড। তবে প্রাক্তন অজি পেসারের মতে ওয়েস্ট ইন্ডিজ সফরে ইংল্যান্ডের কঠিন সময় কিংবা ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ওয়ান ডে ও টি-২০ সিরিজে ভারতের হার বিশ্বকাপে প্রতিযোগীতা আরও আকর্ষণীয় করে তুলবে।

    অনুষ্ঠানে ভারতীয় বোলিং ব্রিগেডের প্রশংসা করে আসন্ন বিশ্বকাপে বুমরাহ-ভুবনেশ্বরদের বিশ্বকাপে বাড়তি দায়িত্ব নেওয়ার কথা জানান প্রাক্তন অজি পেসার। ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ ও টি-২০ সিরিজে জয় অস্ট্রেলিয়ার ট্রফি ধরে রাখার সম্ভাবনা যে কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে, সেব্যাপারে নিশ্চিত ম্যাকগ্রা। একইসঙ্গে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের কামব্যাক দলের শক্তি অনেকটা বাড়িয়ে তো দেবেই, পাশাপাশি এই দুই তারকার উপস্থিতি অস্ট্রেলিয়া দলে হারিয়ে যাওয়া ভারসাম্য ফিরিয়ে আনবে বলে বিশ্বাস ম্যাকগ্রার।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close