• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ব্রাজিলকে রুখে দিল পানামা (ভিডিও)

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ১৪:৩৬
স্পোর্টস ডেস্ক

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে জিততে দিলো না পানামা। টানা ছয় ম্যাচ জিতে গত বছর শেষ করা ব্রাজিলের এ বছরের শুরুটা ভালো হলো না। ফিফা র‌্যাঙ্কিংয়ে ৭৬-এ থাকা পানামার বিপক্ষে এগিয়ে গিয়েও হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে নেইমারকে ছাড়া খেলতে নামা ব্রাজিলকে।

ম্যাচটি অনুষ্ঠিত হয় পর্তুগালে। ম্যাচে অবশ্য বল দখলের দিক থেকে ব্রাজিলের কাছে পাত্তা পায়নি পানামা। ৭৮ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখে ব্রাজিল। ২২ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে পানামা। ব্রাজিল টার্গেটে শট নেয় চারটি আর পানামা শট নেয় ২টি।

সম্পর্কিত খবর

    ৩২তম মিনিটে প্রথম গোল পায় ব্রাজিল। ডান দিক থেকে কাসেমিরোর দারুণ এক ক্রস ছোট ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের ভলিতে বল ঠিকানায় পাঠান নেইমারের অনুপস্থিতিতে ১০ নম্বর জার্সিধারী পাকুয়েতা। ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের হাতে লেগে বল জালে জড়ায়। জাতীয় দলের হয়ে ২১ বছর বয়সী এসি মিলান মিডফিল্ডারের এটি প্রথম গোল।

    ব্রাজিলের লিড বেশি সময় স্থায়ী হয়নি। মাত্র চার মিনিট পর ম্যাচে সমতা আনে পানামা। ৩৬তম মিনিটে পানামা ডিফেন্ডার অ্যাডলফ ম্যাসাদো হেড থেকে গোল করে ম্যাচে সমতা আনেন।

    দ্বিতীয়ার্ধেও অনেকগুলো সুযোগ নষ্ট করে ফিফা র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাকা ব্রাজিল।ম্যানচেস্টার সিটির গ্যাব্রিয়েল জিসুস ও ওয়েস্ট হ্যাম উইঙ্গার ফেলিপে অ্যান্ডারসন দ্বিতীয়ার্ধে মাঠে নামেন। কিন্তু তারা ব্রাজিলকে জয়সূচক গোল এনে দিতে পারেননি। যার হাতাশাজনকভাবে ম্যাচ শেষ করতে হয় ব্রাজিলকে। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়ে পেলের উত্তরসূরীরা।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close