• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সাকিবের জন্মদিনে রোমান্টিক শিশির

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ১৬:৪৯
স্পোর্টস ডেস্ক

দেখতে দেখতে ৩১টি বছর পার করে ৩২তম বছরে পা দিলেন সাকিব আল।আজ বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসানের ৩২তম জন্মদিন। শুভ জন্মদিন সাকিব আল হাসান। জন্মদিনে সহকর্মী, শুভানুধ্যায়ীদের অভিনন্দনে সিক্ত বাংলাদেশ ক্রিকেটের এই প্রাণভ্রমরা। এই দিনে প্রিয়জনের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন সাকিব। জন্মদিনে স্ত্রী শিশিরের কাছ থেকে পেয়েছেন ভালোবাসার কথামালা, যেগুলো সাকিবের মনোবল আরো বাড়িয়ে দেবে হাজার গুণ।

সাকিবের জীবনসঙ্গী উম্মে আহমেদ শিশির স্বামীর জন্মদিনে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে তিনি সাকিবের ভূয়সী প্রশংসা করেছেন। জন্মদিনে স্বামী সাকিবকে শুভেচ্ছো জানিয়ে তাকে আখ্যা দেন ‘সোনালি হৃদয়ের মানুষ’ হিসেবে। আজ দুপুর ১২টার দিকে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে সাকিবকে শুভেচ্ছা জানান শিশির। নানা কথামালার সঙ্গে জুড়ে দিয়েছেন অন্তরঙ্গ একটি ছবিও।

সম্পর্কিত খবর

    শিশির লিখেন ‘তুমি আমার সব। যখন আমাদের প্রথম সাক্ষাৎ হয় সেটা প্রথম দেখায় ভালবাসা ছিল না, এটা ছিল অনন্তকালের ভালবাসা। যা কিছুই হোক না কেনো এটা ছিল এক অপরকে সমর্থন দেওয়ার প্রতিশ্রুতি। একসঙ্গে বড় হওয়ার জন্য তুমি সর্বদাই ঢাল হিসেবে দাঁড়িয়ে আছ পাথরের স্তম্ভের মতো। তুমি জন্মেছ শক্তিশালী হয়ে। সোনালি হৃদয়ের মানুষ তোমাকে শুভ শুভ জন্মদিন। আমি তোমাকে ভালোবাসি।’

    জন্মদিনেও ব্যস্ত সাকিব। আইপিএল খেলতে এখন অবস্থান করছেন কলকাতায়। তার দল সানরাইজার্স হায়দরাবাদ আজ বিকেলে মাঠে নেমেছে তার সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। তার দলের জয় হতে পারে সাকিবে জন্য জন্মদিনের সবচেয়ে বড় উপহার।

    ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি ২০ ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের। বর্ণাঢ্য ক্যারিয়ারে এখনও পর্যন্ত ১৯৫ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে সাকিব রান করেছেন ৫৫৭৭, ৫৫ টেস্টে রান করেছেন ৩৮০৭ এবং ৭২টি আন্তর্জাতিক টি২০ তে রান ১৪৭১।

    সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০৮৫৫ রানের মালিক সাকিব যা বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ। টেস্টে তার উইকেট সংখ্যা ২০৫ যা বাংলাদেশের সর্বোচ্চ। ওয়ানডে ক্রিকেটে উইকেট সংখ্যা ২৪৭ যা বাংলাদেশে দ্বিতীয়। টি২০ ফরমেটে সাকিবের উইকেট সংখ্যা ৮৫ যা বাংলাদেশের সর্বোচ্চ এবং বিশ্বক্রিকেটে তৃতীয়।

    সাকিব তার পারফরম্যান্সের প্রামাণ দিয়েছেন ক্রিকেটের প্রত্যেকটি ফরমেটে। তিনি আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে এ যুগের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগেও দুর্দান্ত দাপট দেখিয়ে যাচ্ছেন। খেলেছেন বিশ্বের প্রায় সবগুলো লিগে।

    সাকিব-শিশির ঘাটছড়া বাঁধেন ২০১২ সালে। বিয়ে করার জন্য বেচে নেন ১২-১২-১২ তারিখকে। ২০১৫ সালের ৮ নভেম্বর দুজনের ঘর আলো করে এসেছিল তাদের প্রথম কন্যা সন্তান আলাইনা হাসান অব্রি। শিশির-অব্রিকে নিয়েই সাকিবের সুখের সংসার।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close