Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫
  • ||

অবশেষে ধানের শীষ পেলেন দেলোয়ারপুত্র ডাবলু

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৮, ১২:০৯
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ (শিবালয়, ঘিওর ও দৌলতপুর) আসনে বিএনপি প্রার্থী পরিবর্তন করে বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলুকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন।

শনিবার (৮ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে ডাবলুকে মনোনয়নের বিষয়টি নিশ্চিত করা হয় বলে বিএনপি সূত্রে জানা গেছে।

এর আগে এ আসনে বিএনপি মনোনয়ন দিয়েছিল জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এ জিন্নাহ কবিরকে ।

শুক্রবার (৭ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিএনপি ২০৬ জন দলীয় প্রার্থীর মনোনয়নের চূড়ান্ত তালিকা প্রকাশ করে। সে তালিকায় ছিল না ডাবলুর নাম। বরং মানিকগঞ্জ-১ আসনে এসএ জিন্নাহ কবিরকে মনোনয়ন দেওয়া হয়।

মনোনয়ন না পেয়ে হতাশ হয়ে শুক্রবার রাতে ছোট বোন দেলোয়ারা বেগম পান্নাকে নিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান ডাবলু।

এ সময় দোতলায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করতে চাইলে নিচে নিরাপত্তাকর্মীরা তাকে বাধা দেয়। এ সময় ডাবলুর সমর্থকরা হইচই শুরু করেন। এক পর্যায়ে কেঁদে ফেলেন ভাই-বোন।

এ সময় ডাবলু বলেন, এই মনোনয়নে আমি ক্ষুব্ধ। সংস্কারপন্থিদের মনোনয়ন দেয়া হয়েছে। দলের জন্য যারা জীবন বাজি রেখে ত্যাগ স্বীকার করেছেন তাদের জন্য এটা বেদনা ও ক্ষোভের।

তিনি আরো বলেন, আমার বাবা এই দলের জন্য নিজের শেষ রক্ত বিন্দু দিয়ে গেছেন। খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সমূলে শেষ করতে আজকে গুলশান অফিসে সংস্কারপন্থিরা আসন গেড়ে বসেছে।

উল্লেখ্য, ২০০৭ সালে সেনাসমর্থিত সরকারের আমলে বিএনপির ওপর যখন নানা বিপদ নেমে আসে তখন দলের অনেকেই সংস্কারপন্থি হয়ে যান। সেই সময় মহাসচিব হিসেবে খন্দকার দেলোয়ার অত্যন্ত দৃঢ়তার সঙ্গে দলের হাল ধরে বিপর্যয় থেকে রক্ষা করেন।

/পি.এস

মানিকগঞ্জ,ধানের শীষ,নির্বাচন,মনোনয়ন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত