• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মিঞা ভাই’র নির্বাচনী প্রচারণায় থাকবে ‘চলচ্চিত্র পরিবার’

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৬ | আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৭:১০
মাকসুদুল হক ইমু

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকা-১৭ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন চলচ্চিত্রের ‘মিঞা ভাই’ নায়ক ফারুক। আকবর হোসেন পাঠান ফারুক স্কুলজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ১৯৬৬ সালে ছয়দফা আন্দোলনে যোগ দেন ও পরবর্তীতে ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

‘মিঞা ভাই’ খ্যাত নায়ক ফারুক আ’লীগের রাজনীতির পাশাপাশি এখনও রয়েছেন চলচ্চিত্রের সাথে। আর তাই চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত জোট ‘চলচ্চিত্র পরিবার’-এর একজন অভিবাবক তিনি। গত বছরের মাঝামাঝি সময়ে গঠিত এই জোট যৌথ প্রযোজনার বিরুদ্ধে অনেক আন্দোলন ও প্রতিবাদ করে। চলচ্চিত্র পরিবারের এই আন্দোলনে সামনে থেকে সাহস যুগিয়েছেন ও নেতৃত্ব দিয়েছেন তিনি।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে নির্বাচনের জন্য ইতোমধ্যেই জনসংযোগ ও প্রচারণা শুরু করেছেন নায়ক ফারুক। চষে বেড়াচ্ছেন তার সংসদীয় আসনের সবগুলো এলাকা। এই নির্বাচনী প্রচারণায় নায়ক ফারুকের সাথে থাকবে চলচ্চিত্র পরিবার, এমনটাই জানিয়েছে চলচ্চিত্র পরিবারের সদস্যরা।

মিঞা ভাইয়ের নির্বাচনী প্রচারণায় থাকা প্রসঙ্গে চলচ্চিত্র পরিবারের অন্যতম সদস্য ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার পূর্বপশ্চিমকে বলেন, ফারুক ভাই আমাদের চলচ্চিত্রের একজন অভিবাবক। আমরা তার মনোনয়ন প্রাপ্তিতে বেশ আনন্দিত। আমরা তার নির্বাচনী প্রচারণায় অবশ্যই থাকবো। আশা করছি আগামী ২০ তারিখ থেকে আমরা একত্রে তার জন্য ভোট চাইবো। আর এর আগেও তার প্রচারনায় আমাদের অনেকেই কাজ করে যাচ্ছেন।

এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন বলেন, ফারুক সাহেব আমাদের সিনেমার লোক, যদিও আমাদের চলচ্চিত্রের এক এক জন এক এক এলাকার ভোটার তবুও আমরা তার প্রচারণায় যতটুকু সম্ভব থাকার সর্বোচ্চ চেষ্ঠা করবো। আর তিনি বিজয়ী হয়ে সঙ্গসদে গেলে আমরা তাকে দিয়ে আমাদের চলচ্চিত্রের নাবলা কথাগুলো তুলে ধরার চেষ্ঠা করবো।

চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, চলচ্চিত্র পরিবারের মানুষ ও চলচ্চিত্রের একজন মানুষ হিসেবেই কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী ফারুক ভাইকে মনোনয়ন দিয়েছেন। তিনি যাতে চলচ্চিত্রের প্রতিনিধিত্ব করতে পারেন তার জন্যই মূলত এই মনোনয়ন বলে আমি মনে করি। তাই আমাদের বিশ্বাস এইবার ফারুক ভাই নির্বাচনে বিজয়ী হয়ে চলচ্চিতকে নিয়ে কাজ কাজ করবেন। আর তা হলে আমরা মনে করি আমাদের চলচ্চিত্রের যে দুরবস্থা তা থেকে আমরা মুক্তি পাবো। আর আমরা তার নির্বাচনের জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছি। আমরা চলচ্চিত্রের প্রতিটা মানুষই তার নিজ নিজ অবস্থান থেকে ফারুক ভাইয়ের জন্য কাজ করে যাচ্ছি।

চিত্রনায়ক সাইমন এ প্রসঙ্গে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঢাকার একটি গুরুত্বপূর্ণ আসনে আমাদের চলচ্চিত্রের অভিবাববকে মনোনয়ন দিয়েছেন যা আমাদের চলচ্চিত্রের মানুষদের জন্য একটা বড় পাওয়া। ফারুক ভাই শুধু তার নির্বাচনী আসনে নয় সারা বাংলাদেশের মানুষের কাছেই তুমুল জনপ্রিয় একজন মানুষ। এবারের নির্বাচনে তিনি ঢাকা-১৭ আসন থেকে বিপুল ভোটে জয়লাভ করবেন বলে আমার বিশ্বাস। আর আমরা তার নির্বাচনী প্রচারনায় তার সাথে আছি। আর ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি বিজয়ী হয়ে সংসদে গেলে অবশ্যই আমাদের চলচ্চিত্রের সমসাময়িক সমস্যাগুলোর সঠিক সমাধান নিয়ে তিনি কাজ করবেন বলে আমার দৃঢ় বিশ্বাস।

চিত্রনায়ক নিরব বলেন, আমাদের চলচ্চিত্রের মিঞা ভাই হচ্ছেন ফারুক ভাই। অসাধারণ একজন মানুষ তিনি। আর আমি মূলত ঢাকা -১৭ নির্বাচনী আসনের একজন ভোটার। আমি নিজের এলাকায় তার জন্য ভোট চাচ্ছি। আর আমরা চলচ্চিত্র পরিবারের পক্ষ থেকেও তার সাথে ছিলাম, আছি, থাকবো। সবশেষে বলতে চাই, চলচ্চিত্রের মানুষ হিসেবে আমরা তাকে জাতীয় সংসদে দেখতে চাই।

চিত্রনায়িকা পপি এ প্রসঙ্গে বলেন, আমাদের চলচ্চিত্রের মানুষ হিসেবে ফারুক ভাই ভোটে অংশ নিয়েছেন। তার মান সম্মান মানে আমাদের মান সম্মান। ব্যাক্তিগতভাবে আমি ফারুক ভাইকে পছন্দ করি। আমি আমার ক্যারিয়ারের প্রথম দিক থেকেই ফারুক ভাইয়ের সাথে অনেক কাজ করেছি। তার কাছ থেকে সব সময়েই অনেক ভালোবাসা ও সহযোগীতা পেয়েছি। সেই জায়গা থেকে তার জন্য সবচেয়ে বেশী শুভ কামনা থাকবে। আর হ্যাঁ ফারুক ভাইয়ের নির্বাচনী প্রচারণায় কে থাকবে না থাকবে আমি জানিনা, কিন্তু আমি থাকবো। আর আমি চাই সামনে নির্বাচনে ফারুক ভাই বিপুল ভোটে জয়লাভ করে সংসদে আমাদের প্রতিনিধিত্ব করুক।

নিরব হোসাইন,সাদিকা পারভিন পপি,পপি,সাইমন সাদিক,আকবর হোসেন পাঠান ফারুক,নায়ক ফারুক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close