• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোট ৫০ ভাগ সুষ্ঠু হলেই পাস করবো: রেজা কিবরিয়া

প্রকাশ:  ২৭ ডিসেম্বর ২০১৮, ১২:০৪
হবিগঞ্জ প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. রেজা কিবরিয়া বলেছেন, আমি জানি, নির্বাচন সুষ্ঠু হবে না। তবুও জানি, ৫০ ভাগ সুষ্ঠু হলেই আমি পাস করব। নগ্ন কারচুপি করেও আওয়ামী লীগের পক্ষে নির্বাচনে জেতা সম্ভব নয়।

বুধবার (২৬ ডিসেম্বর) বিকেলে পুলিশ তাঁর বাসায় কোন ধরনের উস্কানি ছাড়াই হঠাৎ হামলা চালিয়ে ভাঙচুর করার প্রতিবাদে রাত ৯টায় রেজা কিবরিয়ার গ্রামের বাড়িতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রেজা কিবরিয়া বলেন, আমি নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ছিলাম, বিকাল ৫টার সময় একদল পুলিশ আমার বাসায় কোন ধরনের উস্কানি ছাড়াই হঠাৎ হামলা চালিয়ে ভাঙচুর করে। বাসার তালা ভেঙে পুলিশ প্রবেশ করে তল্লাশি চালায়। এসময় পুলিশ আসামি ধরার নাম করে বিভিন্ন কক্ষে গিয়ে আমাদের মালামাল তছনছ করতে থাকে। এক পর্যায়ে গ্রামবাসী খবর পেয়ে শত শত লোক আসলে পুলিশ চলে যায়। এদিকে সন্ধ্যায় আমি আমার নির্বাচনী এলাকার ভাটি অঞ্চলের হাওর আসলে কাজির বাজার নামক স্থানে পুলিশের সাত থেকে আট গাড়ি পুলিশ পোশাক পড়া ও ছাড়া অনেক পুলিশ আমার গাড়ির বহরে সাথে থাকা কয়েকটি গাড়ি আটক করে ৩২ জন নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে যায়।

এদের মধ্যে ৭ জনের বিরুদ্ধে বিভিন্ন মামলা রয়েছে। বাকিদের কোন মামলা ছাড়াই গ্রেফতার করেছে। পুলিশ আমাকে কোন প্রচারণা করতে দিবে না এটাই তাদের মুল উদ্দ্যেশ্য। আমি সন্দিহান ইলেকশন কমিশন কি করে সুষ্ঠু নির্বাচন করতে পারবে। আমি বিষয়টি পুলিশের ডিআইজি সিলেটসহ নির্বাচন কমিশনকে জানিয়েছি। সরকারকে নির্বাচন কমিশন বলুক আমরা ভোট ছাড়া নির্বাচন চাই, বাংলাদেশে একটি পোষা বিরোধী দল হবে আমাদের কে বলুক। সরকার আমাদের কে বলুক যে বাংলাদেশে প্রতিযোগিতামুলক বিরোধী দল চাই না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যতই বাধা আসুক, আমরা নির্বাচন থেকে সরে দাঁড়াব না। নির্যাতনে আমাদের অবস্থান আরো শক্তিশালী হচ্ছে। জনগণ আমাদের সঙ্গে রয়েছে।

পিবিডি/পি.এস

হবিগঞ্জ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close